কুমিল্লায় বিধবা নারীকে ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা; বাধা দেয়া প্রতিবেশীকে কুপিয়ে আহত

মারুফ আহমেদ।।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের বুধুইর গ্রামে এক বিধবা নারীকে তার ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে ধর্ষণের চেষ্টা চালায় একই এলাকার আরিফ নামে এক যুবক।

এ সময় ওই নারীর আর্তচিৎকারে প্রতিবেশী স্থানীয় লোকজন এগিয়ে এসে আরিফকে ধরার চেষ্টা করলে আলমগীর হোসেন নামে একজনকে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করে আরিফ। শুক্রবার সন্ধ্যা ৭ টায় বুধুইর গ্রামে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে ওই বিধবা নারী বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বুধুইরগ্রামের মৃত সাইফুল ইসলামের স্ত্রী শারমিন আক্তার এক ছেলে ও এক মেয়েকে নিয়ে স্বামীর বাড়িতে বসবাস করত।

ওই নারীর স্বামী না থাকায় পার্শ্ববর্তী মোসলেম মিয়ার ছেলে আরিফ (২০) তাকে বিভিন্ন সময় কু-প্রস্তাব ও ত্যক্ত-বিরক্ত করে আসছিল।

বিষয়টি ওই নারী এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করেন। এতে আরিফ আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। গত ১৭ ই মে শুক্রবার সন্ধ্যায় ওই নারী তার দুই শিশু সন্তানকে নিয়ে ঘরের মধ্যে অবস্থান করে। এ সময় আরিফ ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে ওই নারীকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। এতে বাধা দেওয়ায় আরিফ ওই নারীর নাকে কামড় দেয় ও গলা চেপে হত্যার চেষ্টা চালায়।

প্রাণভয়ে ওই নারী ও তার সন্তানরা চিৎকার করলে পাশের বাড়ীর আলমগীর হোসেন নামে এক ব্যক্তি এগিয়ে আসেন।

লোকজন এগিয়ে আসলে আরিফ পালিয়ে যাওয়া কালে স্থানীয়রা তাকে ধরার চেষ্টা চালায়। এ সময় আরিফের হাতে থাকা ধারালো চাপাতি দিয়ে আলমগীর হোসেনের উপর কোপ মারে। এতে আলমগীর হোসেনের ডান হাত মারাত্মক জখম হয়।

এর কিছুক্ষণের মধ্যে আরিফের ভাই জাবেদ ও বাবা মোসলেম মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই নারীর উপর পুনরায় হামলা চালায়। হামলাকারীদের সময় ঘরের দরজা জানালা পিটিয়ে ভাঙচুর করে।

স্থানীয় লোকজন ঘটনাটি দেখে এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়, পরে উপস্থিত লোকজন আলমগীর হোসেনকে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

আশঙ্কাজনক অবস্থায় আলমগীরের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। পরবর্তীতে অপারেশনের মাধ্যমে আলমগীরের হাতে ২৮ টি সেলাই দেয়া হয়। বর্তমানে আলমগীর কুমিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জানান, ঘটনাটি আমরা জেনেছি, এ বিষয়ে মামলা হবে, তবে ধর্ষনের আলামত পাওয়া যায়নি। ধর্ষণ চেষ্টায় বাধা দেয়ায় আলমগীর নামের একজনকে কুপিয়েছে আরিফ। আরিফকে গ্রেফতার চেষ্টা চলছে। আইনের মাধ্যমে তার বিচার হবে।