একই ব্যক্তি আওয়ামী লীগ ও বিএনপিতেও, এলাকায় তোলপাড়

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বামিশা এলাকার
কামাল হোসেন নামের এক ব্যক্তির বিরুদ্ধে আওয়ামী লীগে যোগদানের পর বিএনপির সাথে সাংগঠনিক মিটিং করার অভিযোগ উঠেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তীব্র সমালোচনা ও প্রতিবাদের ঝড়।

জানা যায়, জেলার সদর দক্ষিণ উপজেলার ২নং চৌয়ারা ইউনিয়নের দক্ষিণ গোপালনগর গ্রামের কামাল হোসেন ২০২০ সালে বিএনপি (মনিরুল হক চৌধুরী গ্রুপ) থেকে আওয়ামী লীগে যোগদান করে। কিন্তু গত ১০ আগস্ট পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মনিরুল হক চৌধুরী সমর্থিত নেতাকর্মীদের সাথে একটি সাংগঠনিক মিটিংয়ে প্রথম সাড়িতে বসে মিটিং করার বিষয়টি ভিডিও ফুটেজে দেখা যায় । আওয়ামীলীগে যোগদান করা ব্যক্তি বিএনপির মিটিং করছে এমন ভিডিও মুহুর্তের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে দলীয় নেতাকর্মীদের তীব্র সমালোচনা ও প্রতিবাদের ঝড়।

সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এটিএম ইদ্রিস বলেন, কামাল হোসেন যোগদানের সময় উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে আমিও ছিলাম। কিন্তু বিএনপির সাথে মিটিং করার বিষয়টি দুঃখ জনক।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত কামাল হোসেন বলেন, প্রবাস ফেরত এক বন্ধুর সাথে পদুয়ার বাজার বিশ্বরোডে যাওয়ার পর কিছু বুঝে উঠার আগেই কে বা কাহারা ভিডিও করে ভাইরাল করে।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, কেউ আওয়ামী লীগে থেকে বিএনপির সাথে মিটিং করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।