কুবিতে ১১ দফা দাবিতে কর্মচারীদের মানববন্ধন

কুবি প্রতিনিধি।।
ইউজিসি কর্তৃক প্রণীত অভিন্ন নীতিমালা বাতিলসহ ১১ দফা দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদ ও চতুর্থ শ্রেনীর কর্মচারী সমিতি।
বুধবার (২৯ জুন) বেলা ১২টায় প্রশাসনিক ভবনের সামনে কর্মচারীরা এই মানববন্ধন করেন। এসময় তারা ১১দফা দাবির স্বপক্ষে বক্তব্য রাখেন।
এসময় মানববন্ধনে ৪র্থ শ্রেনী কর্মচারী সমিতির সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের মানববন্ধনে পরিষ্কারভাবে বলে দিতে চাই ইউজিসি কর্তৃৃক বৈষম্যমূলক নীতিমালা আমরা কখনো মানি না। যতক্ষণ পর্যন্ত ইউজিসি আমাদের সঠিকভাবে দিক নির্দেশনা না দিবে এবং তাদের অমূলক ও বৈষম্যমূলক নীতিমালা প্রত্যাহার না করবে ততদিন পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।
৩য় শ্রেনীর কর্মচারী পরিষদের সভাপতি দিপক চন্দ্র মজুমদার বলেন, ইউজিসি কর্তৃক প্রণীত অভিন্ন নীতিমালা প্রতিহত ও দাবি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের সম্মিলিত প্রয়াসে আজকে আমাদের এই মানবন্ধন । আমরা যেখানে কাজ করি সেটা আমাদের অস্তিত্বের জায়গা আর সেখানেই যদি বৈষম্য থাকে; আমাদেরকে বঞ্চিত করা হয় তা হলে আমাদের কাজে মন বসবে না বরং বিশৃঙ্খলা তৈরি হবে। আমাদের এই নীতিমালা যদি আগামী সিন্ডিকেটে পাশ না হয় তা হলে আমরা ঈদের পরে নতুন কর্মসূচী দিব এবং যে কোনো অধিকার আদায়ের লক্ষ্যে আমি কর্মচারীদের পক্ষে থাকব।
প্রসঙ্গত, আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশন কর্তৃক ঘোষিত সকল বিশ্ববিদ্যালয়ে একই সময় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।