কুভিকে প্রথম দিনে ভর্তি ৩০০ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার।।
রবিবার উচ্চমাধ্যমিক ২০২০-২১ সেশনে ভর্তির প্রথম দিনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে (কুভিকে) ৩০০জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এদিন বিজ্ঞানের ছাত্রী ও মুক্তিযোদ্ধা কোটাধারীরা ভর্তি হয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম অব্যাহত থাকবে।
কলেজের ৯টি বুথে স্বাস্থ্যবিধি চলে ভর্তি কার্যক্রম। ব্যাংকে যাতে ভিড় না হয় সে জন্য কলেজের ভেতরে তিনটি পৃথক পৃথক বুথ বসানো হয়। অপেক্ষমাণ কক্ষ ও ভর্তি ফরম জমা দানের জন্য আলাদা আলাদা কক্ষ করা হয়। শিক্ষার্থীদের হ্যান্ডস্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়। বাধ্যতামূলক করা হয় মাস্ক। কলেজের চারটি স্বেচ্ছাসেবী সংগঠন শৃঙ্খলা বজায় রাখার জন্য কাজ করে। ভেতরে-বাইরে মোতায়েন রাখা হয় পুলিশ। এছাড়া অভিভাবক ও বহিরাগতদের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত হয়।
ভর্তি কমিটির আহ্বায়ক মো. মনিরুজ্জামান জানান, সকল ধরনের নিয়ম মেনে ১৭ তারিখ পর্যন্ত ভর্তি কার্যক্রম অব্যাহত রাখা হবে। এখন অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্ট ও প্রশংসাপত্রসহ বাড়তি কাগজপত্র জমা দিতে হচ্ছে না। শিক্ষাথীরা সুবিধাজনক সময়ে এগুলো জমা দিবে।
শিক্ষক পরিষদ সম্পাদক মো. শাহজাহান বলেন, মন্ত্রণালয় ও বোর্ডের নির্দেশনা এবং করোনার সংক্রমণ মাথায় রেখে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি এবার সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।
উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, বিজ্ঞানে ৪৫০ আসনের বিপরীতে ৪২৭ জন সাধারণ ও ২৩ কোটায়, মানবিকে ৪৫০ আসনের বিপরীতে ৪২৫ জন সাধারণ ও ২৫জন কোটায় এবং ব্যবসায় শিক্ষায় ৩০০ আসনের বিপরীতে ২৮৪জন সাধারণ ও ১৬জন কোটায় নিশ্চায়ন করেছে। শিক্ষার্থীদের স্বাস্থ্যগত বিষয় চিন্তা করে সর্বোচ্চ সাবধানতার সাথে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।
কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া জানান, পরীক্ষা কমিটি, শিক্ষক পরিষদ, ছাত্রসংগঠন, কর্মচারী ও পুলিশসহ বাড়তি ৩০০জন ভর্তি শৃঙ্খলা নিয়ে কাজ করছে।স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে পৃথক পৃথকভাবে ভর্তি নেওয়া হচ্ছে। শেষ পর্যন্ত সুশৃঙ্খলভাবে ভর্তি কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।