গ্রামের তরুণদের চাষ করা সবজি পেল শতাধিক পরিবার

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার মনোহরগঞ্জের একদল তরুণের উদ্যোগে খোলা মাঠে চাষকৃত শাকসবজি গ্রামের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়। ব্যতিক্রম এই উদ্যোগ গ্রহণ করে মনোহরগঞ্জ উপজেলার কেয়ারী গ্রামের সামাজিক সংগঠন কেয়ারী মানব কল্যাণ সংস্থা। তাদের লক্ষ্য করোনা লকডাউনে খাদ্য ও পুষ্টি সংকটে পড়া ব্যক্তিদের মাঝে এই বিষমুক্ত সবজি বিতরণ করা।
এক মাস পূর্বে বীজ বোপন করা এই সবজি সোমবার কেয়ারী পঞ্চগ্রাম স্কুল এন্ড কলেজ মাঠে নিম্নবিত্ত-মধ্যবিত্ত পরিবারের মাঝে বিতরণ করেন। এই শাকসবজির বীজ বোপনে হালচাষসহ ফসলের মাঠ প্রস্তুত করতে সংগঠনের সদস্যরা পরিশ্রম করেছেন। অর্থ ও পরামর্শ দিয়ে গ্রামের বিত্তবান ও সামাজিক ব্যক্তিরা সহযোগিতা করেছেন বলে জানান সংগঠনের প্রধান সমন্বয়ক মাহবুবুর রহমান শাহীন।
তিনি জানান, আবাদ করা শাকসবজির মাঝে রয়েছে লাল শাক, পাটের শাক, পুই শাক, ঢেঁড়শ, ঝিঙ্গা।
বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, বাইশগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বিএস সি, পঞ্চগ্রাম স্কুল এন্ড কলেজ প্রধান শিক্ষক মেজবাহ উদ্দিন, আবুল বাশার ভূঁইয়া। সংগঠনের সদস্যদের মধ্যে ছিলেন, মো. রিপন ভূঁইয়া, মাহবুবুর রহমান শাহীন, মো. মাসুদ আলম, আনোয়ার হোসাইন, আবদুল আউয়াল ভূঁইয়া, মো. মোরশেদ আলম, মো. ইউসুফ ভুঁইয়া, মো. জাকির হোসেন, মো. মামদুদ হোসেন প্রমুখ।