চার দফা দাবিতে কুবি শিক্ষকদের সংবাদ সম্মেলন

হাছিবুল ইসলাম সবুজ, কুবি।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, প্রক্টরিয়াল বডির অপসারণসহ চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নব নির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

মঙ্গলবার ( ২০ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিটে শিক্ষক লাউঞ্জে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে শিক্ষকদের পক্ষ থেকে দাবিগুলো উপস্থাপন করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান। দাবিগুলো হলো ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, প্রক্টরিয়াল বডির অপসারণ করতে হবে, শিক্ষকদের উপর হামলা ও লাঞ্ছনা করা কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা ও বহিষ্কার করতে হবে, হামলায় জড়িত অছাত্র ও বহিরাগতদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদি হাসান বলেন,প্রক্টরের মদদে উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের উপর যে হামলা হয়েছে তা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের জন্য নজিরবিহীন একটি ঘটনা। শিক্ষকদের উপর এমন হামলা ও নিপীড়ন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি এবং আমাদের নিরাপত্তা দাবি করছি। পাশাপাশি যারা এ ঘটনার সাথে সংশ্লিষ্ট তাদেরকে গ্রেফতারের দাবি জানাই। যারা প্রশাসনের সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হোক। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা হোক। শিক্ষার পরিবেশ নিশ্চিত করা হোক।

ভিসির কক্ষে সাবেক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্তৃক শিক্ষকদের হেনস্তার বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রতিবেদককে বলেন, আমি আপনাকে কিছু বলবো না।
উল্লেখ্য, এর আগে গতকাল রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের হেনস্তা ও হুমকি-ধমকির অভিযোগে উপাচার্যপন্থি দুইজন কর্মকর্তা ও সাতজন সাবেক শিক্ষার্থীর নামে সাধারণ ডায়েরি করেছে বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত শিক্ষক সমিতি সভাপতি ড. মো. আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান।