‘চোর চোর’ বলে পিটিয়েছে চেয়ারম্যান; সংবাদ সম্মেলনে অভিযোগ বিশ্ববিদ্যালয় ছাত্রের

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার।।
দেবিদ্বারে সরকারী খাদ্য সহায়তা এবং মসজিদে অর্থ বরাদ্দের তালিকা নিয়ে প্রশ্ন তোলায় চেয়ারম্যান কর্তৃক নির্মম পিটুনীর শিকার হয়েছে এক বিশ্ববিদ্যালয় ছাত্র। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ছেপাড়া গ্রামে তার নিজ বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে উক্ত ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠ বিচার দাবী করেন ওই ছাত্র।
পিটুনীর শিকার গুনাইঘর উত্তর ইউনিয়নের ছেপাড়া গ্রামের আবদুল কুদ্দুস সরকারের ছেলে এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় ৩য় বর্ষের ছাত্র রাকিব বিন কুদ্দুস সংবাদ সম্মেলনে বলেন, গত ২৪ মে রবিবার বিকালে গুনাইঘর ইউপি চেয়ারম্যান খোরশেদ আলমের অস্থায়ী কার্যালয়ে খাদ্য সহায়তা ও মসজিদে অর্থ বরাদ্দের তালিকা না থাকার বিষয়ে কথা বলতে যান তিনি। ২নং ওয়ার্ডের দরিদ্রদের কোনো সহায়তা না পাওয়া এবং ছেপাড়া গ্রামের মসজিদের নামে অর্থ বরাদ্দের তালিকায় না থাকার বিষয়টি চেয়ারম্যানকে জানান তিনি। এ বিষয়ে ইউএনও কার্যালয়ে ওই ছাত্র অভিযোগ করেছে, এমন সংবাদে চেয়ারম্যান ও তার লোকেরা ‘চোর চোর’ বলে ধাওয়া করে বেধরক পিটাতে থাকে বলে অভিযোগ করেন রাকিব বিন কুদ্দুস। হামলার শিকার ওই শিক্ষার্থী চেয়ারম্যানকে বারবার অনুরুধ করার পরও তারা একের পর এক কিলঘুষি লাথি মেরেছে, গাছের ডাল দিয়ে পিটিয়েছে বলে জানান তিনি।
ঘটনার পর থেকে চেয়ারম্যানের ভয়ে বাড়ি থেকে বের হতে পারছেননা এবং যেকোন সময় আবার হামলা হতে পারে বলে আশংকা করছেন ওই শিক্ষার্থী। সংবাদ সম্মেলনে নিজের নিরাপত্তা এবং এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার দাবি করেছেন শিক্ষার্থী রাকিক বিন কুদ্দুস ।
এ ব্যাপারে অভিযুক্ত গুনাইঘর ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম জানান, ওই যুবক মিথ্যা অভিযোগ করায় ইউপি সদস্য জব্বারের লোকজন রাস্তায় ওই যুবককে মারধর করেছে বলে শুনেছি। তখন আমি আমার অফিসের ভেতরে ছিলাম। আমার ছেলেরা ওই সময় কে কোথায় ছিল সেটা আমি জানি না। আমার অফিসের সামনে মারধরের কোন ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, মারধরের ব্যাপারে মৌখিক অভিযোগ শুনেছি। তবে আমার কাছে কেউ লিখিত অভিযোগ করেনি, লিখিত অভিযোগ পেলে আমি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেব।