তিতাসে কৃষকদের কাছ থেকে ধান ও গম কিনবে খাদ্য অধিদপ্তর

মো. মহসিন মিয়া, তিতাস ।।
কুমিল্লার তিতাস উপজেলায় ২০১৯-২০- অর্থ বছরের রবি বোরো মৌসুমে প্রান্তিক কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে ধান ও গম ক্রয় করবে উপজেলা খাদ্য অধিদপ্তর।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ৩৪মেট্রিক টন গম ও ৮৬১মেট্রিক টন ধান প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরাসরি ক্রয় করা হবে। এ বিষয়ে বৃহস্পতিবার গণবিজ্ঞপ্তি জারি করেছে উপজেলা কৃষি অফিস। বিজ্ঞপ্তিতে প্রতি কেজি ধানের মূল্য উল্লেখ করেছেন ২৬টাকা হারে একজন কৃষক থেকে সর্বনিম্ন ১২০কেজি অর্থাৎ ৩মন ধান এবং সর্বোচ্চ ৩টন অর্থাত ৭৫মণ ধান বিক্রি করতে পারবেন। বিক্রয়ের সময় ২৬এপ্রিল ২০২০হতে ৩১আগষ্ট ২০২০পর্যন্ত। আর প্রতি কেজি গমের মূল্য ২৮টাকা দরে একজন কৃষক সর্বনিম্ন ১৫০ কেজি এবং সর্বোচ্চ ৩০০কেজি গম বিক্রি করতে পারবেন। এর সময়সীমা ১৫ এপ্রিল ২০২০হতে ৩০জুন ২০২০পর্যন্ত। ধানও গম বিক্রি করতে আগ্রহী কৃষকগণকে তাদের নিকটস্থ উপ-সহকারী কৃষি কর্মকর্তা অথবা উপজেলা কৃষি অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সালাহ উদ্দিন বলেন, ধান ও গম বিক্রয়ে আগ্রহী কৃষকদের তালিকা প্রণয়ন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাম্মৎ রাশেদা আক্তার। উপজেলা কৃষি অফিস মাঠ পর্যায় ধান ও গম বিক্রি করতে আগ্রহী কৃষকদের তালিকা করে ইউএনও স্যারের নিকট জমা দিবো। ওনার স্বাক্ষরিত তালিকাটি খাদ্য অধিদপ্তরে পাঠানো হবে। তালিকাভুক্ত কৃষকদের কাছ থেকেই ধান ও গম ক্রয় করবে খাদ্য অধিদপ্তর বা খাদ্যগুদাম।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)