তিতাসে ২৮০টি অসহায় পরিবারকে খাবার দিলেন বন্দরামপুরের যুবসমাজ

মো.মহসিন মিয়া,তিতাস।।
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় অসহায় মানুষ যখন কর্মহীন হয়ে খাদ্যের সংকটে পড়েছে ঠিক তখনই বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাবার তুলে দিয়েছেন বন্দরামপুর গ্রামের যুবসমাজ। মঙ্গলবার বিকেলে কুমিল্লা তিতাস উপজেলার সদর ইউনিয়নের , বন্দরামপুর গ্রামের ২৮০টি দিনমজুর, শ্রমিক, রিকশাচালক, দুস্থ ও অসহায় পরিবারের কাছে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন এই যুবসমাজ। যুবসমাজটি নিজ অর্থায়নে ৫কেজি চাল, ৫কেজি আটাঁ, ৩কেজি আলু, ২কেজি পেয়াঁজ, ১কেজি ডাল, ১কেজি লবন, ১কেজি সয়াবিন তেলসহ মোট আঠাঁর কেজি খাদ্যসামগ্রী তুলে দিয়েছেন ওই অসহায় পরিবারগুলোকে। সাহায্য পেয়ে মুহূর্তের মধ্যে অসহায় ওই পরিবারগুলোর সদস্যদের চোখে মুখে আনন্দের হাসি ফুটে ওঠে।
এ ব্যাপারে বন্দরামপুর গ্রামের যুবসমাজের সদস্যরা বলেন, ঘরে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। বিষয়টি উপলব্ধি করেই কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। ভেবেছিলাম আমরা সবাই মিলে কিছু একটা করবো। বিষয়টি গ্রামের সকল যুবকদের সঙ্গে শেয়ার করলাম। সবাই আর্থিক সহায়তা দিয়ে উৎসাহ দিলেন। এতে মনোবল আরও দৃঢ় হলো আমাদের। এরপর থেকে টাকা তুলে বাজার করে এ খাদ্যসামগ্রী বিতরণ করি আমরা। তারা জানান. সমাজের বিত্তবান, জনপ্রতিনিধি ও বড় ব্যবসায়ী রয়েছেন। এ সংকটময় মুহুর্তে সকলকে এগিয়ে আসা উচিত। তাহলে এই সংকটে সবাই ভাল থাকবেন।
তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার। যুবসমাজের উদ্দেশ্যে তিনি বলেন, এই সংকটময় মুহুর্তে তারা অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। আমি আমার তিতাসবাসীর পক্ষ থেকে বন্দরামপুর যুবসমাজকে অভিনন্দন ও স্যালুট জানাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. রাশেদা আক্তার জানান, বন্দরামপুর গ্রামের যুবসমাজের এমন মহতী উদ্যোগ সত্যিই অসাধারণ। তারা বুঝিয়ে দিলেন, দুযোর্গ মুহূর্তে সমাজের সকলে মানুষের জন্য কিছু করা উচিত। এমনি ভাবে তিনি সবাইকে দরিদ্রদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান।