প্রধানমন্ত্রীকে এসএমএস করে কম্পিউটার পেলেন কুমিল্লার শাকিল

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল নম্বরে সহযোগিতার এসএমএস করে কম্পিউটার পেয়েছেন শাহাদাত হোসেন শাকিল নামে এক তরুণ। সোমবার (২৮ ডিসেম্বর) কুমিল্লার জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫ হাজার টাকার একটি কম্পিউটার দেন।

শাকিল কুমিল্লার নগরীর মুগলটুলির বাসিন্দা আবদুল হালিমের ছেলে। তার পরিবারের স্থায়ী ঠিকানা কুমিল্লার সদর উপজেলার পাথুরীয়াপাড়া এলাকায়।
গত ৭ ডিসেম্বর পাঠানো এই এসএমএস শেখ হাসিনার নজরে পড়ে। তারই নির্দেশে সোমবার কুমিল্লার জেলা প্রশাসক ওই তরুণকে ডেকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫ হাজার টাকা ব্যয়ে একটি কম্পিউটার দেন। যদিও শাকিল সহায়তা চেয়েছিলেন ২৫ হাজার টাকার একটি কম্পিউটার।

শাহাদাত হোসেন শাকিল জানান, কম্পিউটারে অনলাইনে কাজ করতে গিয়ে ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর নাম্বারটি তার চোখে পড়ে। ওই ওয়েবসাইট থেকে নাম্বারটি সংগ্রহ করে। দীর্ঘদিনের চেষ্টায়ও একটি কম্পিউটার কেনার সামর্থ্য না থাকায় একটু সহযোগিতা চেয়ে ওই নাম্বারে এসএমএস পাঠান। গত ৭ ডিসেম্বর এসএমএস পাঠানোর একদিন পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শাকিলকে ফোন করা হয়। এর একদিন পরই তার খোঁজ খবর নেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি কম্পিউটার দেওয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, তরুণটি তার পরিবারের জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চেয়েছেন। দৃষ্টি আকর্ষণ হওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করে তাকে সহযোগিতার জন্য বলা হয়।