মুরাদনগরে স্বামীকে কুপিয়ে হত্যার মামলায় স্ত্রীর যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার ।।
ঘুমন্ত স্বামীর গলায় দা দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় জোলেখা বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে কুমিল্লার আদালত। এছাড়া ওই নারীকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদ- দেওয়া হয়েছে। জেলার মুরাদনগরে আবু তাহেরকে হত্যার ১১ বছর পর তাঁর স্ত্রীর বিরুদ্ধে এই রায় ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, পারিবারিক কলহের জের ধরে ২০০৯ সালের ৪ মার্চ রাতে জেলার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের আবু তাহেরকে ঘুমন্ত অবস্থায় গলায় দা দিয়ে কুপিয়ে হত্যা করে তার স্ত্রী জোলেখা বেগম। হত্যাকা- ঘটানোর আগে দিনের বেলায় পারিবারিক নানা বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। পরবর্তীতে স্বামীর মরদেহ ঘরে রেখে বাড়ির পাশের ঝোপের ভেতর লুকিয়ে থাকে সে। এ ঘটনার পরদিন পুলিশ আবু তাহেরের মরদেহ উদ্ধার করে এবং স্ত্রী জোলেখাকে ঝোপের ভেতর থেকে আটক করে। তাহেরের ভাই ওয়াহেদ আলী বাদী হয়ে এ ঘটনায় মুরাদনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় জোলেখা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা একই বছরের ৫ মে মামলার চার্জশিট জমা দেন।