তিতাসে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

মো. মহসিন মিয়া, তিতাস।।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চলতি ধান কাটার মৌসুমে সারা দেশের মত কুমিল্লার তিতাস উপজেলায়ও শ্রমিক সংকট দেখা দিয়েছে। এই দুঃসময়ে তিতাস উপজেলার কৃষকদের পাশে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা কেটে দিচ্ছেন কৃষকের ধান।
সরেজমিনে মঙ্গলবার তিতাস উপজেলার করিকান্দি ইউনিয়নের কলাকান্দি গ্রামে গিয়ে দেখা যায়, কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ও তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ফরহাদ আহমেদ ফকিরের নেতৃতে, উপজেলা ছাত্রলীগের ২০জন নেতাকর্মী কৃষক নজরুল ইসলামের ৬০শতাংশ জমির ধান কেটে দিয়েছে।
কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ও তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির জানান, করোনার কারণে দেশের অন্যান্য জেলা থেকে এবারের বোরো মৌসুমে ধান কাটতে তিতাস উপজলায় শ্রমিক আসতে পারছে না। তাই কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরীর নির্দেশনায় ও তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.পারভেজ হোসেন সরকারের অনুপ্রেরণায় তিতাস উপজেলা ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী কৃষকদের পাশে দাঁড়িয়েছে। কৃষকরা যেন বন্যার আশংঙ্কা থেকে দ্রুত সময়ের মধ্যে পাকা ধান গুলো কেটে তাদের গোলায় তুলতে পারেন, সে লক্ষ্যে বিভিন্ন এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিদিন কৃষকদের ধান কাটায় অংশগ্রহণ করছে। ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত কৃষকদের পাশে থেকে এমন সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।