মুরাদনগরে একই পরিবারের আক্রান্ত চারজন, তিতাসে আরেকজন: সন্ধান মিলেনি পালিয়ে যাওয়া রোগীর

এন এ মুরাদ, মুরাদনগর/মহসিন মিয়া, তিতাস।।
গত ২৪ ঘন্টায় কুমিল্লার দুই উপজেলায় নতুন করে পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মুরাদনগরের এক পরিবারের চারজন এবং তিতাসের একজন রয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় এই পর্যন্ত ৫২ জনের করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাস নিরাময় হয়েছে পাঁচজনের । এ পর্যন্ত এক হাজার ৫২৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলেও এক হাজার ২১৯ জনের পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। কুমিল্লার সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান এ তথ্য জানিয়েছেন।
মুরাদনগর প্রতিনিধি জানান, মুরাদনগরে একই পরিবারে আরো চারজন নতুন করে আক্রান্ত। এই নিয়ে ওই পরিবারে মোট পাঁচজন করোনায় সংক্রমিত। বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজমুল আলম। আক্রান্ত ব্যক্তিরা হলেন উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন রামচন্দ্রপুর – কাঁঠালিয়া কান্দা গ্রামের বাসিন্দা (৮৫) তার স্ত্রী (৭১), ছেলে ইউপি সদস্য (৪০) এবং নাতি (১৬)।
এদিকে গত ২৫ এপ্রিল উপজেলার কাজিয়াতল গ্রাম থেকে পালিয়ে যাওয়া করোনা সংক্রমিত রোগী মিজানের কোন সন্ধান এখন পর্যন্ত পাওয়া যায়নি। এই নিয়ে আতংক বিরাজ করছে উপজেলার সাধারণ মানুষের মাঝে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন সচেতন মহল।
মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহম্মেদ বলেন, আইসোলেশন থেকে পালিয়ে যাওয়া মিজানকে ধরার জন্য আমরা সম্ভাব্য সকল জায়গায় গিয়েছি। তাকে আটকের চেষ্টা অব্যাহত আছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মদ নাজমুল আলম জানান, গত ২৫ এপ্রিল কাঠালিয়া কান্দার এক ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট আইইডিসিআর থেকে নিশ্চিত করেন। তখন বাড়িটি লকডাউন করে তাকে ঘরে আইসোলেশনের মধ্যে রাখা হয়। এরই মধ্যে লিটনের পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলে ২৭ এপ্রিল রিপোর্ট আসে ওই পরিবারে আরো চারজন নতুন করে করোনায় আক্রান্ত। তাদের সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।
এদিকে তিতাস প্রতিনিধি জানান, তিতাস উপজেলার শাহবৃদ্ধি গ্রামের ২৬ বছরের যুবক করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাবা স্ট্রোক করে ঢাকার বাসায় মারা যান। রোববার এলাকায় এনে দাফন করেন। উপসর্গ দেখা দিলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ যুবকের নমুনা সংগ্রহ করে। সে পুনরায় ঢাকা মহাখালী ফিরে যায়। মঙ্গলবার ফলাফল পজেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সরফরাজ হোসেন খান।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)