আইকিউএসির সেমিনার বয়কট করলো কুবি শিক্ষক সমিতি

কুবি প্রতিনিধি।।
ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ কর্তৃক শিক্ষকদের উপর হামলা ও অপেশাদার আচরণের প্রতিবাদস্বরূপ এবার আইকিউএসির সেমিনার বয়কট করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তবে শিক্ষক সেমিনারে উপাচার্যপন্থি গুটি কয়েক শিক্ষককে অংশগ্রহণ করতে দেখা যায়।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে চতুর্থ শিল্প বিপ্লবে স্মার্ট বাংলাদেশ শীর্ষক সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মো: হাসান বাবু।

এর আগে গত ২৭ এপ্রিল কোষাধ্যক্ষের সাথে কথা বলার সময় রশিদুল ইসলাম শেখ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহেরকে মারতে তেড়ে যান। ২৮ এপ্রিল বহিরাগতদের নিয়ে তালা ভাঙ্গা এবং শিক্ষকদের উপর হামলায় অংশ নেন তিনি।

এরপর এসব অভিযোগ এনে গত ২ জুন শিক্ষক সমিতি থেকে তাঁর সদস্যপদ বাতিল করা হয়। এর আগে গত ২৫ জুন পরীক্ষার নিয়ম সংক্রান্ত একটি ট্রেনিংয়ের আয়োজন করে আইকিউএসি। সেই প্রোগ্রামটিও বয়কট করে শিক্ষক সমিতি।

এ ব্যাপারে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. রশিদুল ইসলাম শেখ বলেন, শিক্ষকরা কেন অংশগ্রহণ করেনি সেটাতো ওরাই ভালো বলতে পারবে। আমরা সবাইকে ফর্মাল ইনভাইটেশন দেই, ফোন করি, মেইল করি। আমাদের তো প্রোগ্রাম করতে হয়। এখানে শিক্ষকদেরও স্বাধীনতা আছে।

তবে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, উপাচার্য নিজেই যেহেতু শিক্ষকদের উপর হামলা করেছেন এবং আইকিউএসির পরিচালক শিক্ষকদের সাথে অপেশাদার আচরণ করেছেন তাই আমরা এই প্রোগ্রাম বয়কট করেছি। ওনারা দুইজন যেখানে থাকবেন শিক্ষকরা সেখানে যাবে না। এটা সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে।