আজ দেবিদ্বারেই আক্রান্ত ৯ জন

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
দেবিদ্বারে হু-হু করে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার এক সরকারী কর্মকর্তা ও এক পুলিশ সদস্যসহ ৯ জন আক্রান্তের মধ্যদিয়ে এ উপজেলায় মোট আক্রান্ত এখন পর্যন্ত ৩১ জন। এর মধ্যে একজন চিকিৎসকসহ তিন জনের মৃত্যু হয়েছে। উপজেলা প্রশাসন দেবিদ্বারকে রেড জোন ঘোষনা করেছে।
বৃহস্পতিবার দুপুর পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিনজন থাকলেও বিকেল পর্যন্ত এক উপ-সহকারী কৃষি কর্মকর্তা, তার স্ত্রী ও থানার এক পুলিশ সদস্য সহ ৯জনের করোনা পজেটিভ পাওয়ার বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন। এ খবরে সাধারণ লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবির সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে বলেন, দেবিদ্বারে একজন থেকে আরেক জনে আক্রান্ত হবার প্রবনতা বেশী। বৃহস্পতিবার ৯জন পজেটিভ রোগী পাওয়া গেছে, এদের মধ্যে একজন সরকারী কর্মকর্তা, তার স্ত্রী ও একজন পুলিশ সদস্য রয়েছে। তাদের সকলকে হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল দেবীদ্বার উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত নবীয়াবাদ গ্রামের জীবন সাহা নামে এক ব্যবসায়ী নারায়নগঞ্জে গিয়ে মৃত্যু হয়। তার মৃত্যুর পর পুরো উপজেলায় মাইকিং করে সতর্কতা জারী করে উপজেলা প্রশাসন। ওই ঘটনার ১০ দিন পর উপজেলার বাগুর গ্রামের শাহজালাল মেম্বার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। এই দুই ব্যাক্তির মৃত্যুর পর উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের আত্বীয়-স্বজন ও তাদের সংষ্পর্শে আসা লোকজনের নুমনা সংগ্রহ করে পরীক্ষা করেন। এতে নবীয়াবাদ ও বাগুর গ্রামে পজেটিভ রোগী পাওয়া যায় ১৩ জন। গত সপ্তাহে ঝুঁকিপূর্ণ হয়ে উঠে দেবীদ্বার পৌর শহর, প্রবীণ হোমিও চিকিৎসক সুকুমার চন্দ্র দে’র মৃত্যুর মধ্য দিয়ে পজেটিভ রোগী পাওয়া যায় ৭জন। তাৎক্ষনিক স্থানীয় প্রশাসন দেবীদ্বার উপজেলাকে রেড জোন ঘোষণা করে। কঠোর করা হয় লকডাউন। বন্ধ করে দেওয়া হয় নিউ মার্কেটের কাঁচা বাজার। তারপর থেকে বৃদ্ধি পেতে থাকে করোনা পজেটিভ রোগী।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)