ঈগল গ্রুপ- রতন গ্রুপের দ্বন্দে খুন হয় কুমিল্লার শাহাদাত

কুমিল্লা নগরীর আওয়ার লেডি অব ফাতিমা গার্লস হাইস্কুলের সামনে ছুরিকাঘাতে শাহাদাত হত্যাকান্ডের ঘটনায় কিশোর গ্যাং রতন গ্রুপের লিডার রতনসহ ৬ জনকে আটক করেছে র‌্যাব-১১। রোববার (২১ আগস্ট) বেলা ১১ টায় নগরীর শাকতলা র‌্যাব অফিসে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ সিপিসি ২ এর কুমিল্লার কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এই তথ্য জানান। 

র‌্যাবের হাতে আটকৃত ৬ জন হলো নগরীর ফৌজদারী মফিজাবাদ কলোনী মোঃ রতন (২০), মোঃ আকাশ হোসেন (২০), মোঃ সিয়াম হোসেন (২০), ভাটপাড়া এলাকার মোঃ তানজীদ (১৯), কালিয়াজুড়ি এলাকার মোঃ ইয়াসিন আরাফাত।র‌্যাব জানায়, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো অবস্থান হতে ০২ টি সুইচ গিয়ার, ০৪ টি বড় ছোরা ও ০১ টি এন্টি কাটার উদ্ধার করা হয়। তাদের জেলার দেবিদ্বার ও সদর উপজেলার বিভিন স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে বলে র‌্যাব জানায়।

র‍্যাব-১১ এর ক্রাইম প্রিভনেশন কোম্পানী-২ এর অধিনায়ক মেজর মোঃ সাকিব হোসেন জানান,গত ছয় মাস আগে ঈগল গ্রুপের সদস্যরা রতন গ্রুপের একজন সদস্যকে মারধর করে। এ নিয়ে তাদের মাঝে শত্রুতা সৃষ্টি হয়। ঘটনার দিন বিকাল ৪টায় ঈগল গ্রুপের সদস্যরা রতন গ্রুপের একজনকে মারধর কর। এরই জের ধরে রতন গ্রুপের সদস্যরা দেশীয় অস্ত্রসহ ঐ স্কুলের সামনে ঈগল গ্রুপের সদস্যদেরকে আক্রমন করে। এসময় ভিকটিম শাহাদাত দৌড়ে পালাতে না পারলে তাকে কিল,ঘুষি ও ছুরিকাঘাতে গুরুতর আহত করে পালিয়ে যায়। আশংকাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। আটকৃত আসামীদের কুমিল্লা কোতয়ালী মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

এরআগে, শনিবার (২০ আগস্ট) রাত ১০টায় কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় ৩০ জনের নাম উল্লেখ করে আরও ৬-৭ জনকে অজ্ঞাত করে মামলা করেন নিহত শাহাদাতের মা শাহানারা বেগম। শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় আওয়ার লেডি অব ফাতেমা গার্লস হাই স্কুলের সামনে শাহাদাতকে হত্যা করা হয়। শাহাদাত নগরীর পুরাতন চৌধুরী পাড়ার বশু মিয়ার বাড়ির শাহ আলম ভূইয়ার ছেলে।