বাড়তি দামে চাল বিক্রি করায় ২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

বাড়তি দামে চাল বিক্রয় করার অভিযোগে কুমিল্লায় প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়। সোমবার (২২ আগস্ট) অধিদপ্তরের কর্মকর্তরা নগরীর চকবাজার ও পু‌লিশ লাইন্স এলাকায় চালসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করেন।

ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা জানান, চকবাজার এলাকার পাইকা‌রি ব‌্যবসায়ী মেসার্স শচীন্দ্র চন্দ্র সাহা‌ দাম বা‌ড়ি‌য়ে অ‌তি‌রিক্ত মুনাফা লা‌ভের আশায় বে‌শি দা‌মে বি‌ক্রি করায় উক্ত প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন‌্যদি‌কে ক্রয় ভাউচার না রে‌খে মূল‌্য তা‌লিকায় চাউ‌লের দাম বে‌শি লি‌খে প্রদর্শন করায় মেসার্স হী‌রেন চন্দ্র সাহা‌কে ৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ পণ‌্য বি‌ক্রির অ‌ভি‌যো‌গে পু‌লিশ লাইন্স এলাকার নিউ লাইট বেকা‌রি‌কে ৫ হাজার টাকা জ‌রিমানাসহ মোট তিন প্রতিষ্ঠান‌কে ৬৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানে নেতৃত্বদানকারী অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌ম বলেন, চকবাজার ও পু‌লিশ লাইন্স এলাকায় চালসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করে তিনটি প্রতিষ্ঠানকে ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়। অ‌ভিযা‌নে জেলা খাদ‌্য অ‌ফি‌সের খাদ‌্য প‌রিদর্শক গোলাম রব্বানী, চকবাজার ব‌্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ অ‌ভিযানে উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।