করোনায় মারা যাওয়ার ১০ দিন পর সুস্থ ঘোষণা!

নিউজ ডেস্ক।।

কোভিড–১৯ রোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তি মারা যাওয়ার ১০ দিন পর সুস্থ ঘোষণা করতে মৃতের পরিবারকে ফোন করেছে ফেনীর ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার দুপুরে এই ফোন করা হয় বলে দাবি করেছেন মৃতের কন্যা মোমেনা সিদ্দিকা। বুধবার (১৯ আগস্ট) তিনি জানান, এমন ফোনে পরিবারের সদস্যরা ক্ষুব্ধ ও হতাশ হয়েছেন।

তার অভিযোগ, তার পিতা করোনা পজিটিভ হওয়ার পর স্বাস্থ্য বিভাগ থেকে কোনও খোঁজখবর নেয়নি। ফেনী সদর হাসপাতালেও তার পিতা যথাযথ চিকিৎসা পাননি। ফলে তার শরীরের অবস্থা খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তারা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট মারা যান তিনি।

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিহাব উদ্দিনের বলেন, ‘অনেক রোগীর ক্ষেত্রে মুঠোফোন বন্ধ থাকায় খোঁজখবর নেওয়া সম্ভব হয় না। এই ব্যক্তির ক্ষেত্রেও তাই হয়েছে।’

ফেনীর সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন জানান, ছাগলনাইয়ার রাধানগর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে ৫৪ বছর বয়সী আবদুল করিম জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ৫ আগস্ট ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের কাছে যান। ওই দিনই করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। পরিবারের সদস্যরা তাকে ওই দিন ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। ৭ আগস্ট তার নমুনা পরীক্ষার ফলাফলে জানা যায়, তিনি করোনা পজিটিভ। অবস্থার অবনতি হলে ওই রাতেই ফেনী থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরের দিন ৮ আগস্ট সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিকালে তাকে ছাগলনাইয়ায় গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু কোনো কারণে উপজেলা স্বাস্থ্য বিভাগ হয়তো সর্বশেষ সংবাদ সম্পর্কে অবগত ছিল না।

নিহতের কন্যা মোমেনা সিদ্দিকা জানান, তার পিতা দীর্ঘদিন আবুধাবিতে ছিলেন। অসুস্থতার কারণে ১০ মার্চ ছুটিতে দেশে আসেন। ৩ এপ্রিল তার ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তিনি ফিরে যেতে পারেননি।