কুবিতে ২২ তম দিনের মতো শিক্ষকদের অবস্থান কর্মসূচি

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. আসাদুজ্জামানের নেতৃত্বে অছাত্র ও বহিরাগত কর্তৃক শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে উভয়ের পদত্যাগ ও অপসারণের এক দফা দাবিতে ২২ তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে কুবি শিক্ষক সমিতি।

আজ রবিবার (২৩ জুন) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয় ৷ একই সাথে তারা দুই ঘন্টা কর্মবিরতি পালন করেন।
এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘ আমাদের দাবি পূর্ণাঙ্গ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চালমান থাকবে। পাশাপাশি শ্রেণির কার্যক্রম ও চলবে। শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা শ্রেণির কার্যক্রম চলমান রেখেছি। উপাচার্য পদত্যাগের ১দফা দাবিতে আমাদের এই কর্মসূচি চলমান থাকবে পাশাপাশি আমরা ২ঘন্টা কর্মবিরতি পালন করেছি । আমাদের দাবিগুলো পূর্ণ বাস্তবায়ন হওয়া পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলমান থাকবে।

কর্মসূচির বিষয়ে শিক্ষক সমিতির সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ড. জান্নাতুল ফেরদৌস বলেন, ‘আমাদের দাবিগুলো বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আমাদের অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো। ২৮ তারিখে ঘটে যাওয়া বর্বর হামলার বিচার আমরা এখনো পাইনি। উপাচার্য আমাদের দাবিগুলো মৌখিকভাবে মেনে নিলেও বাস্তবে তার ফলাফল আমরা দেখতে পাচ্ছি না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের জায়গা থেকে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অন্যায়, নিপীড়ন এবং শিক্ষকদের ওপর হামলার কারণে উপাচার্য ও ট্রেজারারের পদত্যাগের দাবিতে আমাদের এই কর্মসূচি।’

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, সহকারী প্রক্টর অমিত দত্ত, জাহিদ হাসান এবং আইকিউএসির পরিচালক ড. রশিদুল ইসলাম শেখের নেতৃত্বে অছাত্র ও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক শিক্ষকদের উপর হামলা করা হয়।