কুমিল্লায় মরহুম এডভোকেট আবুল হাসেম খানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

তাপস চন্দ্র সরকার।।
কুমিল্লা।। ৩ মার্চ রোববার দুপুরবেলা কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ৭নং হল রুমে জেলা আইনজীবী সমিতির আয়োজনে ও মরহুমের পরিবারবর্গের সহযোগিতায় মহান জাতীয় সংসদ সদস্য, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম এডভোকেট মোঃ আবুল হাসেম খানের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার এর সভাপতিত্বে এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের এর সঞ্চালনায় বক্তব্য রাখেন কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-০১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম নাসরিন জাহান এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক। এছাড়াও বক্তব্য রাখেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ আব্দুল্লাহ পিন্টু, জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিট এর আহবায়ক ও লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ইউনুস ভূইয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোঃ আ. হ. ম তাইফুর আলম, জেলা আইনজীবী সমিতি সাবেক সভাপতি এডভোকেট মোহাম্মদ ইসমাইল ও এডভোকেট মোঃ শরীফুল ইসলাম ও এডভোকেট মোঃ আবদুল মমিন ফেরদৌস, আসন্ন জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি প্রার্থী ও সাবেক জেলা পিপি এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, আসন্ন জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি প্রার্থী ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল হায়াত খান, জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম ভূঁইয়া ও এডভোকেট মোঃ মিজানুর রহমান এবং মরহুমের কন্যা ব্যারিস্টার তানজিনা আক্তারসহ আরো অনেকে। এ-সময় উপস্থিত ছিলেন কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন ও দিদারুল আলম, বিজ্ঞ সহকারী জজ মোঃ সাইফুল ইসলাম ও মীর মাশহুর আহমেদসহ কুমিল্লা জেলা আইনজীবী সমিতির প্রায় পাঁচ শতাধিক আইনজীবী। অনুষ্ঠানে সঞ্চালনা করেন জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ এয়াকুব আলী চৌধুরী ও কোষাধ্যক্ষ এডভোকেট নবেন্দু বিকাশ সর্বাধিকারী দোলন।
এসময় বক্তারা বলেন- নির্দ্বিধায় মরহুম এডভোকেট আবুল হাসেম খান একজন ভালো মানুষ ছিলেন। ওনাকে হারিয়ে কুমিল্লার আইনজীবীরা একজন প্রথিতযশা আইনজীবীকে হারালো। আল্লাহ তায়ালা ওনাকে বেহেস্ত নসিব করুন, আমিন।আমাদেরকে প্রতিদিন মৃত্যুর জন্য প্রস্তুত থাকবে হবে। মনে করতে হবে আজকের নামাজই শেষ নামাজ, আজকের দিনই শেষ দিন। আর প্রতিদিন মৃত্যুকে স্মরণ করতে হবে। অবশেষে আমরা তাঁর আত্মার মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।