কুমিল্লায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলা, গুলির অভিযোগ

চান্দিনা প্রতিনিধি।।
কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটুর নির্বাচনী প্রচারণায় বিভিন্ন স্থানে হামলা ও মাইক ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ সময় পৌর মেয়রের ছেলে তানিমের গাড়ি ভাঙচুর এবং কয়েক রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে।
এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।
এদের মধ্যে দুজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শুক্রবার রাতে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন মুনতাকিম আশরাফ টিটু।
তিনি বলেন, শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেল ৫টায় পৌরসভার হারং উচ্চ বিদ্যালয়ের সামনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা প্রচারণায় গেলে উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সদস্য শামীম হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা নৌকার স্লোগান দিয়ে তাদের ওপর হামলা চালায়।
তাদের পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়।
এ ছাড়া উপজেলার বরকইট ইউনিয়নের শ্রীমন্তপুর মসজিদের সামনে অপর একটি প্রচারণা দলের ওপর হামলা চালায় নৌকার প্রার্থীর লোকজন।

পৃথক হামলার ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর আহত সমর্থকরা হলেন-উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাস্টার (৬২), তার ভাই আব্দুল মবিন (৫০), ছেলে নাজমুল হাসান রোমেল (৩৫), পৌর যুবলীগ সভাপতি জাকির হসেন সরকার (৪৩), পৌর ছাত্রলীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরাফাত (২০), উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সালেহ মাহমুদ ভুঁইয়া লেনিন, পৌর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মাহমুদুল হাসান পাভেল, বরকইট ইউনিয়ন তাঁতীলীগ সভাপতি মো. জহিরুল ইসলাম ও যুবলীগ নেতা মোহাম্মদ আলী প্রমুখ।

উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সদস্য শামীম হোসেন এ অভিযোগ অস্বীকার করে বলেন, চান্দিনা পৌর এলাকায় স্বতন্ত্র প্রার্থীর জন্য আমি একটি ফ্যাক্ট। তাই আমার নামে তারা অপপ্রচার ছড়াচ্ছে। আমি বিকেলে হারং এলাকায় ছিলাম না, আমি এমপি সাহেবের সঙ্গে অন্যত্র ছিলাম। আপনারা খোঁজ নিলে সত্যটা জানতে পারবেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ বলেন, এ বিষয়ে খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারব।