কুমিল্লায় একদিনে নতুন করে ৯জন আক্রান্ত

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা নতুন করে ৯জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আজ দুপুর দেড়টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন। তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে জেলার তিতাস উপজেলায় তিনজন, দাউদকান্দি উপজেলায় দুইজন, বুড়িচং উপজেলায় একজন, সদর দক্ষিণ উপজেলায় একজন, ব্রাহ্মণপাড়া উপজেলায় একজন ও চান্দিনা উপজেলায় একজন রয়েছেন। এর আগে জেলার বিভিন্ন উপজেলায় সাতজন এ ভাইরাসে আক্রান্ত হন। এর মধ্যে একজন মৃত্যুবরণ করেন।
চান্দিনা প্রতিনিধি মাসুমুর রহমান মাসুদ জানান,দেবিদ্বার উপজেলায় করোনায় মৃত জীবন সাহা পাশের চান্দিনা বাজারের দত্ত ডায়াগনস্টিক সেন্টারে রক্ত পরীক্ষা করিয়েছিলেন। তার রক্ত সংগ্রহকারী ওই ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজি টেকনিশিয়্ন ১৯বছরের একটি মেয়ে করোনায় আক্রান্ত হয়েছেন।
ব্রাহ্মণপাড়া প্রতিনিধি গাজী মো. রুবেল জানান, ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ইউনিয়নের টাকই গ্রামে ২৮ বছরের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। পেশায় গার্মেন্টস কর্মী ওই ব্যাক্তি ১০ এপ্রিল ঢাকা থেকে নিজ বাড়ি টাকই গ্রামে এসেছিলেন। তার শরীরে করোনা উপসর্গ সন্দেহ হলে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জানান তার পরিবার। পরে ১২ এপ্রিল করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠিয়েছিল উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সের চিকিৎসকরা।
তিতাস থেকে প্রতিনিধি মহসিন মিয়া জানান, তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের মৌটুপি গ্রামের করোনায় আক্রান্ত ওই কুস্তিগীরের বাবা এবং তার স্ত্রী আজ নতুন করে আক্রান্ত হয়েছেন। তার বাবার বয়স ৬৮ বছর ও স্ত্রীর বয়স ৩৩ বছর। এদিকে উপজেলার কড়িকান্দি ইউনিয়নের গাজিপুর গ্রামের পূর্বের আক্রান্ত চালকল শ্রমিকের বোন আজ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত মহিলার বয়স ৪৩ বছর।
দাউদকান্দি থেকে প্রতিনিধি শাহীন চৌধুরী জানান, দাউদকান্দির বিটেশ্বর ইউনিয়নের বড়কোটা গ্রামের আক্রান্ত নারীর বয়স ২৫ বছর। তিনি তার স্বামীর সাথে নারায়ণগঞ্জে বসবাস করতেন। ৬ এপ্রিল তিনি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসেন। একই উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের শ্রীরায়েরচর গ্রামের ৪৪ বছর বয়সে এক পুরুষ আক্রান্ত হন। তিনিও নারায়ণগঞ্জ থেকে ৭ এপ্রিল নিজের বাড়িতে আসেন। করোনা উপসর্গ দেখা দেয়ায় পরীক্ষার জন্য ১২এপ্রিল ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছিল দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।