কুমিল্লায় ডাবল লাইন রেলপথ পরিদর্শনে রেল সচিব

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার লাকসাম থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন প্রকল্প পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা।বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে কুমিল্লার লাকসাম পর্যন্ত ৭২ কিলোমিটার ডাবল রেললাইন প্রকল্প পরিদর্শন করেন তিনি।

লাকসাম রেলওয়ে জংশন পরিদর্শনকালে রেল সচিব সেলিম রেজাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের।

পরিদর্শনে এসে রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেন, রেলকে আরামদায়ক এবং নিরাপদ যোগাযোগের মাধ্যম হিসেবে গড়ে তোলা হচ্ছে। তিনি বলেন, রেলকে আধুনিকায়ন ও জনপ্রিয় করে তোলা এবং দেশের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে রেলকে আরামদায়ক, পরিবেশ-বান্ধব, সাশ্রয়ী ও নিরাপদ হিসেবে গড়ে তোলা হচ্ছে। পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া জংশন স্টেশন থেকে লাকসাম জংশন স্টেশন পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ আগামী ২০২৩ সালের প্রথমদিকে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করছেন।

এসময় অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা অনুবিভাগ) প্রণব কুমার ঘোষ। রেলওয়ে মহাব্যবস্থাপক (পূর্ব), চট্টগ্রাম মো. জাহাঙ্গীর হোসেন, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের সুপারিন্টেনডেন্ট কামরুল হাসান উপস্থিত ছিলেন।