কুমিল্লায় দুস্থদের ঘরের টাকা আত্মসাতের প্রতিবাদ করায় হামলায় আহত ৬

মাসুদ আলম।।
কুমিল্লার নাঙ্গলকোটে দুস্থদের ঘর দেয়ার কথা বলে টাকা আত্মসাত করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ করায় চেয়ারম্যানের নেতৃত্বে অভিযোগকারী পরিবারের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নাঙ্গলকোট পেরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদার।
সোমবার রাতে চেয়ারম্যানের এই হামলায় চার জন রক্তাক্ত জখমসহ ৬ জন আহত হয়। হামলায় আহতরা হলেন, পেরিয়া ইউনিয়ন আ’লীগের সাবেক যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন মজুমদার (৬০), তার ছেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন জুয়েল (২৫), মোশারফ হোসেন মজুমদারের ভাই ফারুক আহম্মেদ মজুমদারের স্ত্রী মীর মোর্শেদা বেগম (৪৮), তার ছেলে মাহতাব উদ্দিন ফাহিম (২০), বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মোহাম্মদ আলী মিঠু (২৬) ও মোসলেহ উদ্দিন মুন্না (২৩)।
আহতদের নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমজাদ হোসেন জুয়েল ও মোহাম্মদ আলী মিঠুর অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, পেরিয়া ইউনিয়র চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে ইউনিয়নের ৫০-৬০ জন হত দরিদ্রকে ঘর করে দেয়ার কথা বলে তাদের থেকে ১০ হাজার টাকা করে ঘুষ গ্রহণের অভিযোগ উঠে। ভূক্তভোগিরা ৪ বছরেও ঘর না পেয়ে গত কিছু দিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন টেলিভিশনে ভিডিও বক্তব্যের মাধ্যমে প্রতিবাদ জানায়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া নিয়ে চেয়ারম্যান হুমায়ুন কবির ইউনিয়ন আ’লীগের সাবেক যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন মজুমদারের পরিবার ও তার ভাতিজাদের দায়ী করে। এর জেরে চেয়ারম্যান ক্ষীপ্ত হয়ে সোমবার রাত সাড়ে ১০টার দিকে একদল সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে তাদের উপর হামলা করে। পরে নাঙ্গলকোট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত দু’জনকে উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। গুরুতর আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে অভিযুক্ত পেরিয়া ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুন কবির মজুমদার বলেন, এ ঘটনায় আমার ৩ জন আহত হয়েছে। আহতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বিষয়টি নিয়ে অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)