কুমিল্লায় নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত, সুস্থ ১৫৬

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় এখনো বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বাড়ছে করোনা জয়ী সুস্থ মানুষের সংখ্যাও। শনিবার ( ১১ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ হাজার ৩৬৪ জনে দাঁড়িয়েছে।
এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ১৫৬ জন। এনিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ২ হাজার ৩৭৩ জন। এর মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন কুমিল্লা নগরীর ১০৬ জন, হোমনার ৩৭ জন, চান্দিনার ৮ জন ও দেবিদ্বারের ৫ জন।
এছাড়া, প্রাণঘাতী করোনার ছোবলে কুমিল্লায় মোট ১২১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে নতুন করে কারও মৃত্যু হয়নি।
শনিবার ( ১১ জুলাই) বিকেল ৫ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন অফিস সূূত্র জানায়, শনিবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৫৫৭ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২২ হাজার ৯৭ জনের। এর মধ্যে ৪ হাজার ৩৬৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।
শনিবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন- কুমিল্লা নগরীতে ১৮, লালমাই ২, মনোহরগঞ্জ ৫, বুড়িচং ৩, চান্দিনা ৬, হোমনা ৫, দেবিদ্বার ৫ ও নাঙ্গলকোট ১০ জন।