কুমিল্লায় পাগলা কুকুরের কামড়ে শতাধিক নারী পুরুষ আহত

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ছয়গড়িয়া, রামনগর,পূর্ব হুড়া,ইছাপুড়া,ভরাসার, মহিষমারা, খাড়াতাইয়া গ্রামে গত দুই দিন একটি পাগলা কুকুরের কামড়ে শতাধিক নারী, পুরুষ ও শিশুকে কামড়িয়ে আহত করেছে। তাদের বুড়িচং ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। শুক্রবার পাগলা কুকুরটিকে ইছাপুরা গ্রামের লোকজন পিটিয়ে মেরে ফেলে।

স্থানীয় সূত্র জানায়, বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ছয়গড়িয়া গ্রামে গত বৃহস্পতিবার সন্ধ্যার সময় রাশেদ মিয়ার মেয়ে সাদিয়া আক্তারকে (১২) প্রথমে কামড়ে আহত করে। পরে একে একে ছয়গড়িয়া গ্রামের ১২ জনকে কামড়ে আহত করে। ওই রাতে বিভিন্ন গ্রামে পাগলা কুকুরটি যাকে যেখানে পেয়েছে সেখানে তাকে কামড়ে পালিয়ে গেছে। অনেক মানুষের পায়ের কামড়ে মাংস উঠিয়ে নিয়ে গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত কুকুরটি সাতটি গ্রামের শতাধিক লোকজনকে কামড়ে আহত করেছে।

বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু বলেন, একটি পাগলা কুকুর বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত সাতটি গ্রামের লোকজনকে কামড়ে আহত করেছে। বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ জনের চিকিৎসা দেওয়া হয়েছে। অধিকাংশ লোককে সেলাই দিতে হয়েছে। প্রত্যেককে ভ্যাকসিন দেওয়া হয়েছে।