কুমেক হাসপাতালে হবে করোনার চিকিৎসা

খায়রুল আহসান মানিক।।
কুমিল্লায় করোনা চিকিৎসার হাসপাতালের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালের ৫ শ’ শয্যার হাসপাতালকে এ হাসপাতাল হিসাবে ব্যবহার করা হবে। জেলা করোনা প্রতিরোধ কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, কমিটির প্রধান উপদেষ্টা কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের উপস্থিতিতে আয়োজিত সভায় ৫ শ’ শয্যার হাসপাতালটিকে ডেডিকেটেড কোভিট -১৯ হাসপাতাল হিসাবে ব্যবহারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তিনি আরো জানান, ৫ শ’ শয্যার হাসপাতালটিতে সব ধরণের চিকিৎসা ব্যবস্থা চালু রয়েছে। সামান্য কিছু অবকাঠামোগত কাজ যেমন, সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাই সিস্টেম এর আপ গ্রেডেশানসহ আই সি ইউ এর কিছু যন্ত্রপাতি স্থাপন সাপেক্ষে সহসাই এটির কার্যক্রম চালু করা যাবে। জনসাধারণের অবাধ যাতায়ত নিয়ন্ত্রণ করতে হাসপাতালের সব কটি গেইট বন্ধ করে দিয়ে মাত্র একটি গেইট রাখা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, এ হাসপাতালে অন্য রোগী ভর্তি বন্ধ করা হবে। সরকারি নির্দেশনা মোতাবেক এ হাসপাতালে ভর্তি করা রোগীদেরকে ১ শ’ শয্যার কুমিল্লা জেনারেল হাসপাতাল, ৩ টি প্রাইভেট মেডিকেল কলেজ হাসাপাতাল এবং জেলার প্রাইভেট হাসপাতালগুলোতে চিকিৎসা দেওয়া হবে। এ ছাড়াও ডায়ালসিসসহ অন্যান্য জটিল রোগের চিকিৎসাও এ সকল হাসপাতাল করবে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মীরাই করোনা রোগীর চিকিৎসা দিবেন। আগামী কয়েকদিনের মধ্যে হাসপাতালটি চিকিৎসা দিতে প্রস্তুত হয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)