ক্লাস নেওয়ার জন্য নতুন চ্যানেল চালুর পরিকল্পনা: শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট||
সারা বছর ধরে ডিজিটাল ক্লাস পরিচালনার জন্য একটি টেলিভিশন চ্যানেল চালুর পরিকল্পনা করছে সরকার। বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদে নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকারের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমন তথ্য জানান।

শিক্ষামন্ত্রী জানান, শিক্ষার্থীদের সারা বছর ধরে ডিজিটাল ক্লাস নিশ্চিত করার জন্য সরকার একটি ডেডিকেটেড চ্যানেল চালু করার পরিকল্পনা করছে। বিষয়টি বিবেচনাধীন রয়েছে বলে জানান তিনি।

এসময় শিক্ষামন্ত্রী জানান, টিকা নেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস শুরু করা হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রমের প্রস্তুতি নেওয়া হয়েছে। এই টিকা কার্যক্রম আবাসিক শিক্ষার্থীদের দিয়ে শুরু হবে বলে জানান তিনি। আবাসিক শিক্ষার্থীদের টিকা দেওয়া হলে হল খুলে দেওয়ার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী।

গত বছর করোনা সংক্রমণ শুরু হলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপরই সরকার সংসদ টিভিতে ক্লাস পরিচালনা শুরু করে। এছাড়া অনলাইনেও ক্লাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তবে দেশের অনেক শিক্ষার্থীর কারিগরি সামর্থ না থাকায় শিক্ষাবৈষম্য তৈরি হওয়া নিয়েও শুরু হয়েছিলো আলোচনা।