চান্দিনায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১৩ লক্ষাধিক টাকার চেক বিতরণ

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা।।
চান্দিনায় প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চস্তরের ১শত ৩৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে সরকারি বরাদ্দকৃত উপবৃত্তির ১৩ লাখ ৭ হাজার ৪শত টাকার চেক বিতরণ করা হয়।
বুধবার সকালে চান্দিনা উপজেলা সমাজসেবা কার্যালয়ে ওই বিতরণ অনুষ্ঠান হয়। এসময় প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন চান্দিনা উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাছিমা আক্তার।
অনুষ্ঠানে প্রাথমিক স্তরের ৭৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী মাসিক ৭শত ৫০ টাকা হারে, মাধ্যমিক স্তরের ৪২ জন প্রতিবন্ধী শিক্ষার্থী ৮শত টাকা হারে, উচ্চ মাধ্যমিক স্তরের ৮ জন প্রতিবন্ধী শিক্ষার্থী মাসিক ৯শত টাকা হারে, উচ্চ স্তরের ৮ জন প্রতিবন্ধী শিক্ষার্থী মাসিক ১৩শত টাকা হারে এক বছরের পূর্ণ টাকার চেক পেয়েছেন।
চান্দিনা উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাছিমা আক্তার জানান, ২০১৯-২০২০ অর্থবছরের প্রতিবন্ধী শিক্ষার্থীদের পুরো বছরের উপবৃত্তির চেক একসাথে বিতরণ করা হয়। নতুন করে আরও প্রতিবন্ধী শিক্ষার্থীরা এই কার্যক্রমের আওতায় আসবে। তাদেরকে প্রতিবন্ধী পরিচয়পত্রসহ অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সুপারিশ বা প্রত্যয়নপত্রসহ প্রতিষ্ঠান থেকে বৃত্তির জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে পারবে। নীতিমালা মোতাবেক উপবৃত্তির ব্যবস্থা করা হবে।