ভারতীয় সেনাদের কিছুই মনে করছে না চীন

ডেস্ক রিপোর্ট।।
গেল কয়েকদিন ধরে চীন-ভারতের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। লাদাখ সীমান্তে গলওয়ান উপত্যকায় চীন-ভারতের সেনাদের সংঘর্ষের পর সতর্ক অবস্থানে আছে দুই দেশের সেনারা। সীমান্তে এখন প্রতি মুহূর্তে চাপা টেনশন, কড়া নজরদারি। ৩জুলাই সেনাদের মনোবল আরো চাঙ্গা করতে লাদাখ সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এমন পরিস্থিতিতে চীনা সেনারা সীমান্ত থেকে পিছু হটেইনি, উল্টো সীমান্তে সামরিক শক্তি বৃদ্ধি করে চলেছে। এমন পরিস্থিতিতে চীন-ভারত রক্তক্ষয়ী সংঘাত আসন্ন বলে মনে করছেন সামরিক বিশ্লেষকরা।

ভারতের প্রধানমন্ত্রী মোদির হঠাৎ লাদাখ সফর নিয়ে কড়া বার্তা দিয়েছে চীন। কমিউনিস্ট সরকারের মুখপত্র গ্লোবাল টাইমস-এর এডিটর-ইন-চিফ হু শিজিন মোদির লাদাখ সফর নিয়ে টুইট বার্তায় মোদির এ সফরকে রাজনৈতিক চমক বা স্টান্ট বলে উল্লেখ করেছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ভুলেও যেন চীনের পিপলস লিবারেশন আর্মির ধারে কাছে না আসে ভারতীয় সেনাবাহিনী।
তিনি টুইটে আরও লিখেছেন, দয়া করে চুপি চুপি সীমান্তে ভারতীয় সেনাদের বলে দিন, যে চীনকে তোমরা চেন, সে কিন্তু ভারতের চেয়ে অনেক বেশি শক্তিধর। চীনা সেনাদের সাথে যেন তারা পাল্লা দিতে না যায়, কেননা চীনা সেনাদের কাছে তারা কিছুই নয়।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন