ছেলের মৃত্যুবার্ষিকীতে ড. আলী হোসেন চৌধুরীর আবেগপ্রবণ স্ট্যাটাস

ড. আলী হোসেন চৌধুরী।।
নীলাভ্র তারিফ চৌধুরী। আমার ছোট ছেলে। আমাদের পুরো পরিবারকে বিপর্যস্ত করে তার চলে যাওয়ার আজ এক বছর। গত বছর ৭আগস্ট ছিলো তার চির বিদায়ের দিন। সজীব সবল সুদর্শন যুবক বয়স হয়েছিলো ২৯ বছর। কুমিল্লা ওয়াইডব্লিউসিএ, মডার্ন স্কুল, জিলা স্কুল, ভিক্টোরিয়া কলেজ ও ঢাকা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি থেকে লেখা পড়া শেষ করে।
একদম ছোট বেলায় ভালো কবিতা আবৃত্তি করতো, বেশ কিছু প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছে। খেলাধুলায় ছিলো বিশেষ আগ্রহ, ক্রিকেট ভালো খেলতো। তৈরি করেছিলো সাইক্লিং গ্রুপ, ফুটবলে ছিলো স্পেনের পুরো ভক্ত। ছিলো বঙ্গবন্দ্ধুর একনিষ্ঠ ভক্ত। সফ্ট, আবেগপ্রবণ, মানুষের উপকারে নিজেকে যুক্ত করতে ভালোবাসতো। মানবিক চেতনায় ঋদ্ধ। গ্রুপ মিললেই ছুটে যেতো কোনো মুমূর্ষু রোগীকে রক্ত দান করতে কুমিল্লা ও কুমিল্লার বাইরে। সদালাপী মিশুক বন্দ্ধুদের প্রিয় ছিলো কেউ কেউ ডাকতো ‘নীল’ ।

লেখক।
একটি সফ্টওয়ার কম্পানি তে মার্কেটিং ম্যানেজার ছিলো। ইচ্ছে ছিলো বড় ব্যবসায়ী হওয়ার। এ নিয়ে ছিলো নিত্য পরিকল্পনা।কিন্তু সাত আগস্ট ২০১৯ সব পরিকল্পনার অবসান ঘটে। চিরনিদ্রায় শায়িত হয়। এক ধরনের দুর্ঘটনা কেড়ে নেয় তার জীবন। গত এক বছর আমার পরিবারের সকল সদস্যের এ বিপুল বিপর্যয়কে কাটিয়ে ওঠার সংগ্রামে, বেঁচে থাকার সংগ্রামে আমরা টিকে আছি। এ সংগ্রাম হয়তো কোনোদিন শেষ হবে না তবে এর তীব্রতা থেকে রক্ষা পেতে আমাদের সার্বক্ষণিক চেষ্টা অব্যাহত। সবাই আমার ছেলেটির জন্য দোয়া করবেন।
লেখক পরিচিতি
গবেষক ও শিক্ষাবিদ।
(ফেসবুক থেকে সংগৃহীত)