ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় প্রশাসনের মহড়া

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যৌথ মহড়া দিয়েছে কুমিল্লা হাইওয়ে পুলিশ, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও সড়ক বিভাগ।

এ মহাসড়কে কোন কারণে যেন যান চলাচল ব্যহত না হয় -সেজন্য যেসব কার্যক্রম হাতে নেওয়া হয়েছে তা পর্যবেক্ষণে রাখতে ঊর্ধ্বতন কর্মকর্তারা এই মহড়ায় অংশ নেন।

কুমিল্লার দাউদকান্দিতে মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে শুরু করে পদুয়ার বাজার রেলওভারপাস পর্যন্ত গুরুত্বপূর্ণ জায়গাগুলো পর্যবেক্ষণ করেন তারা। এসময় যাত্রী ও চালকদের সাথে কথা বলেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমাসহ হাইওয়ে পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক খন্দকার মু মুশফিকুর রহমান জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়কসহ কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা- সিলেট, কুমিল্লা-চাঁদপুর সকল সড়কেই পুলিশ, হাইওয়ে পুলিশ ও জেলা প্রশাসন সমন্বিত ভাবে কাজ করছে। অতিরিক্ত ভাড়া ও অবৈধ পার্কিং নিরসণে কাজ করবে মোবাইল কোর্ট।

পুলিশ সুপার আবদুল মান্নান জানান, শুধু যানজট নয়-যাত্রী ও চালকদের নিরাপত্তায় সচেষ্ট আছে পুলিশ। ছিনতাই বা ডাকাতির ঘটনা যেন না ঘটে পুলিশের মোবাইল টিম টহলে আছে। এছাড়া মহাসড়কে সিসি ক্যামেরার মাধ্যমে পুরো মহাসড়ক পর্যবেক্ষণ হচ্ছে যেন কোথাও কারো কোন অসুবিধা না হয়।