দর্শনার্থী নেই নগরীর বিনোদন কেন্দ্রগুলোতে

আবু সুুফিয়ান রাসেল।।
সাড়ে পাঁচ মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে কুমিল্লা নগর উদ্যানসহ সকল বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থান। মঙ্গলবার প্রথম দিনে এ সকল স্থানে দর্শনার্থীর উপস্থিতি কম দেখা গেছে।
সূত্রমতে, করোনা আতঙ্কে গত ১৮ মার্চ থেকে কুমিল্লার নগর উদ্যান, শিশু পার্কসহ সরকারি-বেসরকারি সব বিনোদন কেন্দ্র বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। সাড়ে পাঁচ মাস বন্ধ থাকার পহেলা সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে সকল বিনোদন কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। লালমাই ল্যাকল্যান্ডসহ কোটবাড়ির বিভিন্ন পার্কে দর্শনার্থীরা আসছে।
কুমিল্লা চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনের ইজারাদার মো. আনিস ও কুমিল্লা কিংডম পার্কের পরিচালক আল মাহমুদ জানান, উপস্থিতি সাধারণ সময় থেকেও অনেক কম। পারিবারিক, প্রতিষ্ঠানিক বা দল বেঁধে দর্শনার্থী প্রবেশের আগের চিত্র নেই।
কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র মনিরুল হক সাক্কু জানান, স্বাস্থ্যবিধি মেনে নগর উদ্যান ও শিশু পার্ক খুলে দেওয়া হয়েছে। মাস্ক ছাড়া কেউ পার্কে প্রবেশ করতে পারবে না। ধর্মসাগর পাড় প্রবেশের সময় দর্শনার্থীদের শরীরের তাপ মাত্রা মাপা হচ্ছে, জীবানুনাশক দিয়ে হাত স্প্রে করা হচ্ছে। সবাইকে তিন ফুট দূরত্ব রেখে চলার জন্য বলা হয়েছে।