দুই বাদ্যযন্ত্র শিল্পীর মৃত্যু,বিচারের দাবিতে কুমিল্লায় সংস্কৃতি কর্মীদের মানববন্ধন

মাহফুজ নান্টু ।।
কুমিল্লার সন্তান বাদ্যযন্ত্র শিল্পী পার্থ প্রতিম গুহ ও হানিফ আহমেদের লরি চাপায় মৃত্যুতে চালকের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লার শিল্পী ও সাংস্কৃতিক সংগঠনগুলো। সোমবার বেলা ১১টার দিকে কুমিল্লা নগরীর টাউন হলের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বশিরুল আনোয়ার, শাহজাহান চৌধুরী, সাংবাদিক সাদিক মামুন, সাংস্কৃতিক সংগঠক অচিন্ত্য কুমার টিটু, হেদায়েত রসুল মসু, আবুল কাশেম, মানবাধিকার কর্মী আবদুল হান্নান, শিল্পী আদিল, জিয়াউর রহমান জসিম, গিটারিস্ট ডি সেন্টু, বিল্লাল হোসেন, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সহ-সভাপতি খোনক চন্দ্র দে প্রমুখ।

মানববন্ধনে অংশগ্রহণ করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, দ্যা কালচারাল ফাউন্ডেশন, কালিপদ মেমোরিয়াল একাডেমি, বৈশাখী সামাজিক সাংস্কৃতিক সংগঠন, অধুনা থিয়েটার, নিরাপদ চালক চাই, ডিকে ফোর ড্যান্সসহ অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

এছাড়া কুমিল্লা সদর আসনের এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও হাইওয়ে পুলিশ সুপারের কাছে নিরাপদ সড়ক ও বেপোরোয়া চালকের শাস্তির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ১৩ মার্চ ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রাম মীরসরাইয়ে সোনাপাহাড় এলাকায় লরির চাপায় মাইক্রোবাস আরোহী বাদ্যযন্ত্র শিল্পী পার্থ প্রতীম গুহ ও হানিফ আহমেদ নিহত হন। হানিফ আহমেদ অক্টোপ্যাড ও পার্থ প্রতীম গুহ ড্রাম বাজাতেন। তাদের অকাল মৃত্যুতে দেশের শিল্পী সমাজে শোকের ছায়া নেমে আসে।