দেবিদ্বারে আতংক বাড়ছে, থানার ১৮জন করোনায় আক্রান্ত

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
দেবিদ্বারে প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্ত এবং মৃত্যুর রেকর্ড সৃষ্টি হচ্ছে প্রতিদিন। গত ২৪ ঘন্টায় উপজেলায় আক্রান্ত হয়েছে ৩৫ জন। এদিকে দেবিদ্বার থানায় বৃহস্পতিবার ১৪জন পুলিশ,তিনজন বেসরকারি স্টাফসহ ১৭জন আক্রান্ত হন। আগের একজন পুলিশসহ থানার ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার রাত ও বৃহস্পতিবার বিকালে উপজেলায় ১৭৯টি রিপোর্ট আসে। এ নিয়ে সরকারি হিসেবে দেবিদ্বার উপজেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৭ জন। মৃত্যু হয়েছে আটজনের।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বুধবার রাত ও বৃহস্পতিবার বিকালে মোট ১৭৯ জনের রিপোর্টে আসে। তার মধ্যে ইউসুফপুর ইউনিয়নের মুগসাইর গ্রামের একই বাড়িতে ১৫ জন আক্রান্ত হয়। তারা সকলেই সম্প্রতি করোনায় মৃত লিল মিয়ার স্বজন ও প্রতিবেশী। এছাড়া দেবিদ্বার থানায় ১৪ পুলিশসহ ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন, যার মধ্যে তিনজন বেসরকারি কর্মচারী রয়েছে। এ নিয়ে থানার মোট ১৮ সদস্য আক্রান্ত। তাদের স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে পাঠানো হয়েছে। তাছাড়া চাঁপানগর, বারেরা ও গুনাইঘরে আরো একজন করে রোগী পাওয়া গেছে। ১১ মে মৃত দেবিদ্বার পৌর এলাকার বারেরা গ্রামের আয়শা আক্তার নামে এক গর্ভবতী নারীর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে উপজেলায় মোট মৃত আটজন। মৃতের বাড়িটি বৃহস্পতিবার লকডাউন করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবির।
এদিকে করোনা সংক্রমণে অতিরিক্ত ঝুকিপূর্ণ হয়ে পড়ায় মুগসাইর গ্রাম ও এগারগ্রাম বাজার লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। পুলিশ ও সেনবাহিনীর সহায়তায় পার্শ¦বর্তী এলাকা হতে গ্রামটি সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবির, ইউছুফপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল চৌধুরী।
এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রাকিব হাসান জানান, দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ সদস্যরা আক্রান্ত হচ্ছেন। আক্রান্ত এলাকায় একজন থেকে বাকীরা আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের দিবা-রাত্রি সর্বোচ্চ চেষ্টা কওে যাচ্ছে। তারপরেও দেবিদ্বারে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রুপ নিচ্ছে। তিনি সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে আরও বলেন, এ সংকটময় সময়ে সকলকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবেলা করতে হবে।