দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু

সৈয়দ খলিলুর রহমান বাবুল, দেবিদ্বার ।।
কুমিল্লার দেবিদ্বারে করোনা উপসর্গ নিয়ে শনিবার দিবাগত রাত থেকে রোববার পর্যন্ত তিনজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। এরা হলেন, উপজেলার বরকামতা ইউনিয়নের জাফরাবাদ গ্রামের মৃত; চান মিয়ার ছেলে লাল মিয়া(৮০), নবিয়াবাদ গ্রামের হেলাল উদ্দিন ভূঁইয়া(৩৫), দেবিদ্বার পৌর এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য নয়ন মিয়া(৬০)।

লাল মিয়া শনিবার দিবাগত রাত সাড়ে ১১টায় কুমিল্লা মেডিকেল কলেজ(কুমেক) হাসপাতালের আইসোলেন ওয়ার্ডে মারা যান। কুমেক হাসপাতাল কর্তৃপক্ষ মৃত লাল মিয়ার করোনা নমুনা সংগ্রহ করে রাখেন। রোববার সকাল ১০টায় নিজ গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন করা হয়।
হেলাল উদ্দিন ভূঁইয়া রোববার ভোর ৪টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি নবিয়াবাদ গ্রামের ঈদগাহ সংলগ্ন ভূঁইয়া বাড়ির সাবেক কৃষি কর্মকর্তা ছায়েদ আলী ভূঁইয়ার ছোট ছেলে। স্থানীয়রা জানান, তিনি বেশ কয়েক দিন ধরে করোনা উপসর্গ নিয়ে বাড়িতেই গোপনে চিকিৎসা নিয়ে আসছিলেন, রোববার বিকালে তার নিজ বাড়িতেই দাফন সম্পন্ন করা হয়।
দেবিদ্বার গ্রামের (পাঠানবাড়ি সংলগ্ন) অবসরপ্রাপ্ত সেনা সদস্য নয়ন মিয়া(৬০) করোনা উপসর্গ নিয়ে শনিবার দিবাগত রাতেই কুমিল্লা মুন হসপিটালে মারা যান। সেখান থেকে দেবিদ্বার উপজেলার ৪নং সুবিল ইউনিয়নের শিবনগর গ্রামে তার শ্বশুর মমতাজ উদ্দিনের বাড়িতে লাশ নিয়ে আসেন। শ্বশুর বাড়ির লোকজন আপত্তি জানালে এখানে দাফন সম্পন্ন করা সম্ভব হয়নি। নিহত নয়ন মিয়ার গ্রামের বাড়ি মুরাদনগর উপজেলার ছিলমপুর গ্রামে হলেও তিনি দেবিদ্বার পৌর এলাকার দেবিদ্বার গ্রামে পাঠানবাড়ি সংলগ্নে বাড়ি করেছিলেন। অবশেষে সন্ধ্যায় এ রিপোর্ট লিখা পর্যন্ত নিহতের মরদেহ নিজ গ্রাম মুরাদনগর উপজেলার ছিলমপুর নিয়ে যাচ্ছেন বলে জানা যায়।
এব্যাপারে বিকেল পৌনে ৫টায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহমেদ কবিরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, জাফরাবাদ গ্রামের লাল মিয়ার মৃত্যুর বিষয়টা নিশ্চিত হয়ে তার গ্রামের বাড়ি জাফরাবাদ থেকে চার স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। অপর দু’জন হেলাল উদ্দিন ও নয়ন মিয়া সম্পর্কে কেউ আমাদের অবগত করেননি। তাই তাদের বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ বা তাদের সংস্পর্শে থাকা স্বজনদের নমুনা সংগ্রহ করা হয়নি।

(বিঃদ্রঃ-আমাদের পোর্টাল থেকে নিউজ কপি করবেন না, আমাদের নিউজ কপি করে যে সমস্ত পোর্টালে প্রকাশ করছেন, সবাইকে তদারকি করা হচ্ছে। যে নিউজটি কপি করছেন সেটার স্ক্রিনশটও রাখা হচ্ছে। কপি করা বন্ধ না করলে আপনার নিউজ পোর্টালের নাম এবং স্ক্রিনশটসহ প্রকাশ করা হবে)