দেবিদ্বারে নামাজের কথা বলায় মারধরের শিকার হয়ে কিশোরের মৃত্যু

সৈয়দ খলিলুর রহমান বাবুল,দেবিদ্বার।।
নামাজ পড়ার কথা বলে মারধরের শিকার হয়ে আজিজুল হক হৃদয় (১৭) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার কুমিল্লার দেবিদ্বার উপজেলার ইউসুফপুর ইউনিয়নের মুগসাইর গ্রামে। নিহত হৃদয় ওই গ্রামের মোঃ লিটন মিয়ার পুত্র এবং মুগসাইর এগারগ্রাম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত আজিজুল হক হৃদয় বুধবার আসরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার সময় পার্শ্ববর্তী পশ্চিম পোমকাড়া গ্রামের আবদুল মোনাফের পুত্র মোঃ ইদ্রিস(৩৫) কে নামাজ পড়তে আহবান জানায়। ওই সময় ইদ্রিস হৃদয়কে গালমন্দ করলে তাদের দুজনের মধ্যে বাকবিতন্ডা হয়, এক পর্যয়ে হাতাহাতি হলে ইদ্রিস তার আঁঙ্গুলে আঘাত প্রাপ্ত হয়। সে সময় ইদ্রিস ও তার সহযোগি মোগসাইর গ্রামের মৃত দেবেন্দ্র চন্দ্র দাসের ছেলে কৃষ্ণ কমল দাস ক্ষিপ্ত হয়ে হৃদয়কে মারধর এবং এলোপাথারি পেটের মধ্যে লাথি মারে। তাদের দুজনের মারধরে হৃদয় আহত হয়ে বাড়ি চলে যায়। কিন্তু ঘটনার একদিন পর বৃহস্পতিবার সন্ধ্যায় হৃদয় পেটে ব্যাথা অনুভব করলে পরিবারের লোকজন তাকে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক হৃদয়কে মৃত ঘোষণা করেন।

বৃহস্পতিবার রাতেই খবর পেয়ে হাসপাতাল থেকে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং শুক্রবার বিকাল ৫টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে লাশ পরিবারে নিকট হস্তান্তর করে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর জানান, খবর পেয়ে বৃহস্পতিবার রাতে লাশ উদ্ধার করা হয়। তবে লাশের গায়ে কোন প্রকার আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। যেহেতু মারধরের অভিযোগ উঠেছে, তাই লাশের ময়না তদন্ত করে শুক্রবার পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোট পাওয়ার পর বলা যাবে কিভাবে মুৃত্যু হয়েছে।