দেবিদ্বারে বসতঘরে সাতটি, মসজিদে একটি সাপ

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বার পৌরসভার দক্ষিণ ভিংলাবাড়ী হাজী আয়েব আলী বাড়ির আবুল কালামের ঘর থেকে সাতটি বিষধর সাপ আটক করা হয়েছে। শনিবার ৯ ঘন্টা চেষ্টার পর এই বিষধর সাপগুলো আটক করেন সাপুড়ে আলাউদ্দিন। এদিকে জেলার মুরাদনগরে একটি মসজিদ থেকে ৬ ফুট লম্বা একটি বিষধর সাপসহ ডিম উদ্ধার করা হয়েছে।
পারিবারিক সূত্র জানায়, ভিংলাবাড়ীর আবুল কালাম বসত ঘরের মধ্যে রাতে ঘুমাতে যাওয়ার সময় একটি সাপ দেখতে পান। সাপটি মারতে গেলে পালিয়ে যায়। এরপর থেকে আবু কালাম ও তার স্ত্রী ভয়ে সারারাত চেয়ারের বসে ছিলেন। ভোরে সাপুড়ে আলাউদ্দিনকে খবর দেন। ঘরের ভিতর থেকে সাপগুলোকে আটক করেন। বড় সাপটি আটক হয়নি। সাপের ভয়ে এখন অন্যের ঘরে থাকছেন ওই দম্পতি।
এ ব্যাপারে সাপুড়ে আলাউদ্দিন বলেন, বড় সাপটি ধরার জন্য পাকা ঘরের পুরো ফ্লোর উল্টানো হয়েছে। গোখরা সাপটিকে খুঁজে পাইনি। মনে হয় পালিয়ে গেছে।
এদিকে জেলার মুরাদনগর উপজেলার বাখরনগর পূর্ব পাড়ার হাজ্বী আনছর আলী মোল্লা বাড়ি মসজিদ থেকে ডিমসহ ৬ ফুট লম্বা সাপটি উদ্ধার করা হয়। গত কিছুদিন আগে নামাজ পড়ার সময় মুসল্লিরা মসজিদের ভেতরে একটি সাপ দেখতে পান। পরে মসজিদ কমিটি খবর দিলে সাপুড়ে হানিফ মিয়া এসে সাপটি ধরেন। উদ্ধার হওয়া সাপটিও গোখরা বলে জানিয়েছেন সাপুড়ে হানিফ ।