ধর্ষণে ব্যর্থ হয়ে সন্তানের সামনে মাকে বিবস্ত্র করে নির্যাতন

ডেস্ক রিপোর্ট।।
নোয়াখালীর হাতিয়া উপজেলায় স্বামীর অনুপস্থিতির সুযোগে স্থানীয় এক নারীকে (৩২) ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়ে ছেলে-মেয়েদের সামনে শাড়ি-ব্লাউজ ছিঁড়ে নির্যাতনের অভিযোগ উঠেছে। ১ জানুয়ারি চানন্দী ইউনিয়নের আদর্শ গ্রামে এ ঘটনা ঘটে। আদালতের নির্দেশে শনিবার পুলিশ ঘটনাস্থলে তদন্তে যায়। তবে এ ঘটনায় জড়িতদের কাউকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।
এ ঘটনায় ৫ জানুয়ারি ওই নারী জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এ একটি মামলা দায়ের করেন। বিচারক বাদীর অভিযোগ আমলে নিয়ে হাতিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারকে সাত কর্মদিবসের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দেন।

মামলার এজাহারে ওই নারী উল্লেখ করেন, ১ জানুয়ারি স্বামীর অনুপস্থিতিতে স্থানীয় জিয়া ওরফে জিহাদ, ফারুক, এনায়েত, ভুট্টু মাঝি ও ফারুক বাহিনী ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা শাড়ি-ব্লাউজ ছিঁড়ে নির্যাতন চালায়। এ সময় তিনি ও তার ছেলে-মেয়েদের আর্তচিৎকারে আশপাশের লোকজন জড়ো হতে থাকলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্বামী এসে তাকে উদ্ধার করে ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে দুই দিন চিকিৎসা নিয়ে আদালতে মামলা দায়ের করেন ওই নারী। মামলার এজাহারে ওই নারী অভিযোগ করেন, এ ঘটনায় ৪ জানুয়ারি তিনি থানায় মামলা করতে গেলেও পুলিশ নেয়নি।

এ ব্যাপারে হাতিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম ফারুক জানান, আদালতের নির্দেশনা হাতে পাওয়ার পর শনিবার তিনি নিজে ঘটনাস্থলে যান। দুই-তিন দিনের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।