নাঙ্গলকোটে উপসর্গ নিয়ে মৃত যুবকের করোনা নেই

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার নাঙ্গলকোটের দৌলখাঁড় ইউনিয়নের দৌলখাঁড় তালুকদার বাড়ির নার্সারি শ্রমিক মোশাররফ হোসেন মশু (৪০) করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও রিপোর্টের ফলাফলে নেগেটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব।
সূত্র জানায়, গত ৭ এপ্রিল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ওই যুবক মারা গেলে তার নমুনা সংগ্রহ শেষে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে দাফন করা হয়।
বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে আইইডিসিআর থেকে প্রেরিত রিপোর্ট ইমেইলে আসে। এতে ওই যুবকের রিপোর্টের ফলাফল নেগেটিভ বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করে। বিষয়টিকে ঘিরে স্থানীয়দের মধ্যে করোনাভাইরাসের আতংক থাকলেও তা কেটে গেছে।
নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. দেবদাস দেব জানান, আমাদের জন্য খুশির সংবাদ করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির রিপোর্ট নেগেটিভ এসেছে। সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে এ মুহূর্তে যারা ঢাকা, নারায়ণগঞ্জ কিংবা চট্টগ্রাম থেকে নাঙ্গলকোটে আসবে তাদের বিষয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট এলাকাবাসীর প্রতি তিনি অনুরোধ করেন।
তাদের অবশ্যই ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক বলেও তিনি জানান।