নাঙ্গলকোটে ৭ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা

স্টাফ রিপোর্টার ।।
কুমিল্লার নাঙ্গলকোটে চকলেটের লোভ দেখিয়ে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি ৭ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার জোড্ডা পূর্ব ইউনিয়নের জোড্ডা গ্রামে। এ ঘটনায় অভিযুক্ত মোশাররফ হোসেন বাবুল (৫৫) ওই গ্রামের মিয়াজি বাড়ির বাসিন্দা। নির্যাতিত শিশুটি স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্লে শ্রেণির শিক্ষার্থী। বর্তমানে ঘটনাটি ধামাচাপা দিতে তৎপর হয়ে উঠেছেন স্থানীয় প্রভাবশালীরা।
স্থানীয় সূত্র জানায়, শিশুটির বাড়ি উপজেলার দৌলখাঁড় গ্রামে। গত ৫ বছর আগে তার মা মারা যায়। এরপর থেকে শিশুটি নানার বাড়ি জোড্ডা গ্রামে বসবাস করছে।
ওই শিশুর নানা জানায়, গত শনিবার সকালে স্থানীয় জোড্ডা বাজার রেনেসাঁ ইসলামিয়া একাডেমিতে প্রাইভেট পড়তে রওনা দেয় শিশুটি। পথিমধ্যে জোড্ডা গ্রামের মোশাররফ হোসেন বাবুল শিশুটিকে চকলেটের লোভ দেখিয়ে তার গাড়ির গ্যারেজের ভিতর নিয়ে যায়। এরপর মোশারফ শিশুটির উপর যৌন নির্যাতনের চেষ্টা করলে তার আতœচিৎকারে পাশ্ববর্তী বাড়ির এক মহিলা এসে শিশুটিকে উদ্ধার করেন।
স্থানীয় সূত্র জানায়, গত শনিবার বিকেল থেকে এলাকায় ঘটনাটি জানাজানি হয়। পরে স্থানীয় চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজি ওই শিশু ও তার পরিবারকে ডেকে নিয়ে শিশুটির কাছ থেকে ঘটনার বিস্তারিত জানেন। এ সময় চেয়ারম্যান শিশুটির মুখসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন দেখে ধর্ষণ চেষ্টার বিষয়টি নিশ্চিত হন। খবর পেয়ে থানা পুলিশ শনিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে। এরপর থেকেই স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দিতে তৎপর হয়ে উঠেন। প্রভাবশালীদের তৎপরতায় শিশুটির পরিবার থানায় অভিযোগও করতে পারেনি বলে জানা গেছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মিয়াজি বলেন, উভয় পক্ষের সমঝোতায় ঘটনাটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ইউনিয়ন পরিষদে এমন ঘটনা সমাধান করা যায় কিনা, এমন প্রশ্নের জবাবে কোন উত্তনরদেননি তিনি।
এ প্রসঙ্গে নাঙ্গলকোট থানা ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।