নির্যাতনে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে তিথি, সৎ মা পলাতক

সৈয়দ খলিলুর রহমান বাবুল,দেবিদ্বার।।
কুমিল্লার চান্দিনায় স্কুল শিক্ষিকা এক সৎ মায়ের লাগাতার নির্যাতনে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে তিথি নামের ১৫ বছরের এক কিশোরী। সারা দেহে নির্যাতনের ক্ষত নিয়ে দেবিদ্ধার উপজেলার বড়কামতা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য জামাল হোসেনের মেয়ে ইসরাত জাহান তিথি এখন যন্ত্রণায় হাসপাতালে কাতরাচ্ছে।
ঘটনার বিবরণে জানা যায়, কয়েক বছর আগে তিথির মা মারা যায়। এর পরপরই পিতা দ্বিতীয় বিয়ে করেন। তার দ্বিতীয় মা(সৎ মা) লাভলী আক্তার দেবিদ্বার উপজেলাধীন প্রেমু সরকারি প্রাইমারী স্কুলে শিক্ষিকতা করেন। তিথির বাবা একটি মামলায় বর্তমানে কারাগারা ভোগ করছেন। সৎ মা লাভলী আক্তার স্বামী জামাল হোসেনের গ্রামের বাড়ীতে না থেকে পাশের চান্দিনা উপজেলা সদরে ভাড়া বাসায় থাকেন। এখানেই তার সাথে বসবাস করে আসছিলো মাতৃহারা ইসরাত জাহান তিথি।
বাবার অনুপস্থিতিতে তিথির সৎ মা পান থেকে চুন খসলেই তিথিকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করতে থাকে। দীর্ঘ দিন যাবৎ অমানবিক নির্যাতনের কারনে তিথি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে।
সম্প্রতি তিথির খালা-খালু তিথির চান্দিনার বাসায় বেড়াতে গিয়ে তাকে কুমিল্লা সেনানিবাস সংলগ্ন ঘোষনগর উদয়ন বাগ এলাকায় নিজ বাসায় নিয়ে আসে। বাসায় নেয়ার পর তিথির খালাতো বোন তাকে গোসল করাতে গেলে তার পিঠে এবং দেহের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাতের চিহ্ন দেখতে পায়। কেউ একজন সে সব আঘাতের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ফেসবুকে প্রকাশ করলে তা ভাইরাল হয়ে পড়ে।
খবর পেয়ে রাত সাড়ে এগারোটার দিকে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর আজিজুল ইসলাম তিথিকে উদ্ধার করে বর্তমান ঠিকানা অনুযায়ী চান্দিনা থানায় নিয়ে যান।
এদিকে তিথির খালাতো ভাই নাছিমুল হাসান ভুইয়া বলেন, তিথিকে এভাবে নির্যাতন করা হয়েছে তা জানতাম না। আমরা তিথিকে আমাদের বাসায় আনার পর আমরা বিষয়টা জানতে পারি। এই অমানবিক ঘটনার সাথে জড়িত শিক্ষক লাভলীকে দ্রুত আইনের আওতার এনে দৃস্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তিথির স্বজন ও প্রতিবেশীরা।
চান্দিনা থানার ওসি শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াস জানায়, আহত তিথিকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। এঘটনায় চান্দিনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তিথির সৎ মা-কে গ্রেপ্তার করতে তাদের চান্দিনার বাসায় অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সে পালিয়ে যায়। আসামি গ্রেপ্তারে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন তিনি।