পূর্ব বিরোধের জেরে যুবকের মাথা ফাটালো প্রতিবেশি

মারুফ আহমেদ।।
পূর্ব বিরোধের জের ধরে, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আতিকুল ইসলাম(২৫) নামে এক যুবককে মারধর করে মাথা ফাটিয়ে দিল প্রতিবেশিরা। বুধবার রাতে কুমিল্লার বুড়িচং উপজেলার নারায়নসার বড়বাড়ি এলাকায় এঘটনা ঘটে। এ ঘটনায় ভূক্তভোগীর ছোট ভাই আরিফুল ইসলাম বাদী হয়ে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, নারায়নসার গ্রামের বড় বাড়ির মৃতঃ আব্দুর রহমানের ছেলে আবু মুসা (৪৭) ও তার ছোট ভাই সাইফুল ইসলাম(৩৭) তার স্ত্রী ছিনু আক্তার(৩২)।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আতিকুল ইসলামের পরিবারের সদস্যদের সাথে বিরোধ চলে আসছিল অভিযুক্তদের। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সময় গালি -গালাজ, ভয়ভীতি প্রান নাশের হুমকি-ধমকি দিয়ে আসছিল অভিযুক্তরা।

ঘটনার দিন বুধবার রাতে বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় মুসা ও তার পরিবারের সদস্যরা আগে থেকেই ওৎ পেতে থাকা দেশীয় অস্র-সস্র নিয়ে আতিকুল ইসলামের ওপর ঝাপিয়ে পড়েন। কিল ঘুষি ও এলোপাতারী আঘাতে আতিকুল ইসলামের মাথা ফেটে যায়, এতে রক্তাক্ত অবস্থায় সে মাটিতে লুটিয়ে পড়ে।
শোর চিৎকারে খবর পেয়ে স্থানীয়রা ও আতিকুল ইসলামের পরিবারের লোকজন তাকে উদ্বার করে কুমিল্লা জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

ভোক্তভোগী আতিকুল ইসলামের পিতা রফিকুল ইসলাম জানান, আমার প্রতিবেশি মুসা ও তার পরিবারের লোকজন আমার ছেলেকে মেরে মাথা ফাটিয়ে রক্তাক্ত করে মারাত্নক আহত করে, সে এখন হাসপাতালে চিকিৎসাধীন। এঘটনায় আমার ছোট ছেলে বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করার কারনে অভিযুক্তরা তাকেও বিভিন্ন ভাবে হুমকী ধমকি দিয়ে আসছে। তার পড়া-লেখা ধংস করে দিবে ও প্রানে মেরে ফেলবে বলছেন। আমি নিরুপায় হয়ে প্রসাশনের সহযোগীতা কামনা করছি।