প্রেমিকার ভয়ে বিয়ের আসর ছেড়ে পালালেন বর!

ডেস্ক রির্পোট।।
সাত বছরের প্রেমের সম্পর্ক গোপন করে অন্যত্র বিয়ের প্রস্তুতি সম্পন্ন করেন প্রেমিক। সবপ্রস্তুতি শেষ করে কনের বাড়িতে বিয়ে করতে যান তিনি। প্রেমিকের বিয়ের খবরে কনের বাড়িতে হাজির হন প্রেমিকা। এ সময় প্রেমিকার ভয়ে বিয়ে বাড়ি থেকে পালিয়ে যান বর। এতে পণ্ড হয়ে যায় বিয়ে। শুক্রবার( ২০ মে) জুম্মাবাদ বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের চরআবদালি গ্রামে এমন ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, চরআবদানি এলাকার এক তরুণীর সঙ্গে পাশের মহাবাজের পুল সংলগ্ন এলাকার বাসিন্দা দিপুর ছেলে মৃদুলের কিছুদিন ধরে বিয়ের কথা চলছিল। এরপর উভয়পক্ষের সম্মতিতে শুক্রবার (২০ মে) বিয়ের দিন নির্ধারণ করা হয়। আত্মীয়-স্বজনসহ স্থানীয় ব্যক্তিদের দাওয়াত দেওয়া হয়। শুক্রবার দুপুরে বরযাত্রীসহ কনের বাড়িতে আসেন বর। সব মিলিয়ে শতাধিক মানুষকে দাওয়াত করা হয়। জুমার নামাজ শেষে স্থানীয় কাজি ডেকে বিয়ে পড়ানোর কথা ছিল। কিন্তু এর আগেই বিয়েবাড়িতে মা ও বোনকে নিয়ে হাজির হন আরেক তরুণী।

সেখানে হাজির হওয়া তরুণী জানান, মৃদুলের সঙ্গে সাড়ে সাত বছর আগে তার পরিচয় হয়। এরপর মুঠোফোনে প্রায় কথা হতো। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারা এক সঙ্গে ঘুরেছেন। ঘনিষ্ঠভাবে মেলামেশা করেছেন।

ওই তরুণীর দাবি, মৃদুলও তাকে গভীরভাবে ভালোবাসেন। তবে মৃদুল মা-বাবার চাপে পড়ে মুখ বুঝে থেকেছেন। মৃদুলই তাকে এখানে আসার জন্য ক্ষুদেবার্তা পাঠিয়েছিলেন। এসব কথা শুনে কনে ও তার কয়েকজন স্বজন ক্ষিপ্ত হয়ে ওঠেন। ওই তরুণীকে মিথ্যাবাদী বলে গালাগালি করেন। এসময় তরুণীর সঙ্গে কনের হাতাহাতি হয়। পরে বিয়েবাড়িতে উপস্থিত ব্যক্তিরা পরিস্থিতি শান্ত করেন। এরপর কনেপক্ষের লোকজন বিয়ে ভেঙে দেন। অবশ্য এর আগেই কনের বাড়ি থেকে বর পালিয়ে যান।

স্থানীয় ইউপি সদস্য রেহেনা বেগম জানান, সার্বিক দিক বিবেচনা করে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা কনের বাবার সাথে আলোচনা করে বিয়ের কার্যক্রম বন্ধ করে দেয়।

কনের বাবা জানান, তার মেয়েকে মৃদুলের সাথে বিয়ে না দেওয়ার কথা বর পক্ষকে জানিয়ে দেওয়া হ‌য়ে‌ছে। পরে বরপক্ষের লোকজনসহ কিছু অতিথি না খেয়েই ঘটনাস্থল ত্যাগ করেছে।

কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. ছগির হোসেন বলেন, এ বিষয়ে কেউ থানায় মৌখিক বা লিখিত কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।