নির্বাচনী বিরোধে বুড়িচংয়ে মসজিদ থেকে ফেরার পথে ৪ জনকে পিটিয়ে আহত

বুড়িচং প্রতিনিধি।।
কুমিল্লার বুড়িচং এ নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে জুমার নামাজ পড়ে মসজিদ থেকে ফেরার পথে হামলা চালিয়ে চারজনকে আহত করার অভিযোগ উঠেছে। শুক্রবার দুপুরে হামলাকারীরা মোঃ রুবেল মিয়া (২৫) সহ তিনজনকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় আহত রুবেল মিয়ার ভাই আবদুল মতিন বাদী হয়ে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বুড়িচং উপজেলা সদরের বিজয় পাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে রুবেল মিয়ার সাথে স্থানীয় ইউপি সদস্য নসু মিয়ার নির্বাচন নিয়ে বিরোধ চলে আসছিলো। ওই বিরাধের জের ধরে ভয়ভীতি, হুমকি প্রদর্শন করিয়া আসছিলো। বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা করলেও ব্যর্থ হয়।
আহত রুবেল মিয়া জানান, শুক্রবার (২০ মে) জুমার নামাজ আদায় করার জন্য রুবেল মিয়া বুড়িচং বিজয় পাড়া কেন্দ্রীয় জামে মসজিদে যায়। নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার পর পূর্ব থেকে উৎপেতে থাকা নসু মিয়ার নেতেৃত্বে আবু তাহের, নজরুল ও হান্নানসহ একটি দল তাদের উপর অতর্কিত হামলা চলায়। হামলাকারীরা এসময় রুবেল মিয়াকে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করে। আশপাশের লোকজন এগিয়ে আসিলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন রুবেল মিয়াকে উদ্ধার করে বুড়িচং সরকারী হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে রুবেল বুড়িচং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

এসময় আরো আহত হয় বিজয়পাড়ার ইদ্রিস মিয়ার ছেলে কাইয়ুম, মোতালেব হোসেনের ছেলে সুমন(২২) ও জাকির হোসেনের ছেলে জাহিদুল ইসলাম(১৬)। পরে স্থানীয়রা তাদেরকে বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত নসু মিয়া ও তাহের সর্দার জানান, মসজিদের হিসাব-নিকাশ নিয়ে মসজিদের ভিতরেই আলোচনা চলাকালীন তারা বাঁধা প্রদান করেন। বাঁধা দেওয়াতে মুসল্লিরা তার উপর চড়াও হয়। তাদেরকে কেউ মারে নাই বরং তারা গত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কয়েকজন মিলে আমাদের উপর এবং বাড়িতে গিয়ে হামলা চালায়।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদ আলম জানান, ঘটনার খবর পেয়ে বুড়িচং থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।