ফের রণক্ষেত্র কুমিল্লা বিশ্ববিদ্যালয়,ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষে আহত অন্তত ১০

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আবারো কাজী নজরুল ইসলাম হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের দুই পক্ষের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে এই সংঘর্ষের শুরু হয়।

শনিবার দুপুরে দুই হলের ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠি, দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া, পাল্টা ধাওয়া জড়িয়ে পড়েন। এসময় এক পক্ষ আরেক পক্ষের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। ইট পাটকেলের আঘাতে দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতদের চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুরে নজরুল হল ছাত্রলীগের এক কর্মীকে মারধর করে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের নেতাকর্মীরা। এর জের ধরেই আবার সংঘর্ষের শুরু হয়। পরে প্রক্টরিয়াল বডি ও পুলিশ পরিস্থিতি ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। এসময় নজরুল হলের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম ফিরোজ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি আমরা। পুলিশও উপস্থিত হয়েছে। কোটবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াজ উদ্দিন বলেন, আমরা ঘটনাস্থলে আছি, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছি।

উল্লেখ্য, শনিবার মধ্যরাতে ছাত্রলীগের এই দুই হলের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেই সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়। এর আগে শুক্রবার জুমার নামায পড়তে যাওয়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী সেলিম রেজাকে পথ থেকে সরে দাঁড়াতে বলে কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগ নেতা ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাংগঠনিক সম্পাদক আশরাফুল রায়হান। নামায শেষে রায়হানের কাছে বিষয়টি জানতে চায় বঙ্গবন্ধু হলের সেলিম রেজা, রিফাতসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী। এ সময় দুই হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং হাতাহাতির ঘটনা ঘটে।