ছাত্রলীগের সংঘর্ষে উত্তপ্ত কুবি: দুইদিনের সকল পরীক্ষা স্থগিত

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। উদ্ভুদ পরিস্থিতে শনিবার বিকেলে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় দুই হলের ছাত্রলীগ নেতাদের দায়িত্বশীল আচরণ করতে আহ্বান জানান উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

সভা সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার এবং আজ শনিবার ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষ হয়। সংঘর্ষে আহত শিক্ষার্থীদের কথা বিবেচনায় নিয়ে আগামী রবিবার ও সোমবার সকল বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসের বাইরে পুলিশ মোতায়েন করা হয়েছে জানান প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী।

উপাচার্য অধ্যাপক ড এ এফ এম বলেন, যেহেতু অনেকে আহত তাই আগামীকালকে ও পরশুদিনের পরীক্ষা পেছনে যাবে। ঘটনার বিষয়ে প্রশাসনের সিদ্ধান্ত জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রথমে তাদের ডেকে দায়িত্বশীল আচরণ করতে বলে। যেন এ ঘটনার পুরণাবৃত্তি না ঘটে। তা না হলে আগামী দু’দিনের মধ্যে তদন্ত কমিটি। কারা জড়িত, কারা ইন্ধন দিছে তা জেনে প্রশাসন সরাসরি একশনে যাবে। যারা আহত হয়েছেন তাদের দেখতে যাচ্ছি। যদি ব্যয়ভার বহন করতে হয় তাহলে আমরা করব।
উল্লেখ্য, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই হলের ছাত্রলীগ নেতাকর্মীরা ২ দিন ধরে দফায় দফায় সংঘর্ষে জড়ায়। এতে প্রায় ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে। তার মধ্যে তিনজন গুরুতর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।