বরুড়ার চা বিক্রেতার স্কুলের শিক্ষার্থীরা শতভাগ পাশ

আবু সুফিয়ান রাসেল:
কুমিল্লা শিক্ষা বোর্ডে এক হাজার ৭৩২টির মধ্যে এবার ১৬১টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। তার মধ্যে কুমিল্লার বরুড়া উপজেলার চা বিক্রেতা আবদুল খালেকের প্রতিষ্ঠিত স্কুলের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। এনিয়ে এলাকায় খুশির আমেজ বইছে।
স্থানীয় সূত্র জানায়,গ্রামের রাস্তার পাশে একটি চায়ের দোকান দেন নলুয়া চাঁদপুর গ্রামের মাক্কু মিয়ার ছেলে মোহাম্মদ আবদুল খালেক। কিছু টাকা জমিয়ে দোকানের নিকট ৫৪শতক জমি কিনেন। সেই জমিতে ১৯৯৭সালে নলুয়া চাঁদপুর উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।
স্কুল প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন,৪৬জন অংশ গ্রহণ করে সবাই পাশ করেছে। জিপিএ -৫ তিনজন। সামনে আরো ভালো ফলাফলের আশা করছি।
মোহাম্মদ আবদুল খালেক বলেন, এই গ্রামের ৮০ভাগ লোক ছিলো নিরক্ষর। কিছু ছেলে-মেয়ে প্রাইমারিতে পড়লেও দূরে হওয়ায় হাইস্কুলে যাচ্ছিলো না। ব্যক্তিগত জীবনে তিনি নি:সন্তান। ক্লাস সেভেন পর্যন্ত পড়েছেন। স্কুলের জন্য জমি দেওয়ায় প্রথম দিকে গ্রামের ও পরিবারের লোকজন তাকে পাগল বলতো। যেদিন তার স্ত্রী স্কুল দেখে বললেন-একটি ভালো কাজ করেছেন সেদিন অনেক আনন্দ পেয়েছেন। তিনি আরো বলেন, শিক্ষার জন্য একটি ফুল বাগান করে দিয়েছি। এখন শিক্ষক ও এলাকাবাসী তার পরিচর্যা করবে। তিনি স্কুলটি সরকারিকরণের দাবি জানিয়েছেন। তিনি স্বপ্ন দেখেন এখানে একদিন একটি কলেজও প্রতিষ্ঠিত হবে।