বর্নিল আয়োজনে বাইউস্ট’র প্রথম এলাম নাই এসোসিয়েশনের পূনর্মিলনী অনুষ্টিত

মারুফ আহমেদ।।
ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্নিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কুমিল্লাস্থ বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট) এর প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে ১ম বারের মতো “Maiden Alumni Get Together”।

এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অগনিত প্রাক্তন শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন বর্তমান শিক্ষার্থীদের একাংশও। বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত স্থায়ী ক্যাম্পাসে শুক্রবার দিনব্যাপী বর্নাড্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসব মুখর পরিবেশে এক অনন্য, অসাধারণ মিলন মেলায় পরিনত হয় ক্যাম্পাস প্রাঙ্গন। এলামনাইদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কে এম সালজার হোসেন বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে অগ্ৰযাত্রা তুলে ধরেন ও চলমান একাডেমিক উন্নয়ন সমুন্নত রাখার জন্য এলামনাইদের ভুমিকা ও সহযোগীতা কামনা করেন ।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কর্নেল মোশাররফ হোসেন, রেজিষ্ট্রার কর্নেল বদরুল আহসানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন । কেন্দ্রীয় ভাবে আয়োজিত অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্ট ভিত্তিক ইন্টারেক্টিভ আলোচনায় ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়ন, চাকরী, পেশা এবং বর্তমান সময়ের প্রতিযোগীতামুলক স্কিল সম্পর্কে বিশেষ বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ। এলামনাইদের মধ্যে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের, প্রথম ব্যাচের শিক্ষার্থী নিলয় জানান, এ অনুষ্ঠানে এসে অনেক আবেগাপ্লুত হয়েছি প্রিয় মুখদের সাথে দেখা হয়েছে, অসম্ভব ভালো লেগেছে ।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল, তড়িৎ প্রকৌশল, সিভিল ইন্জিনিয়ার, ব্যবসায় প্রশাসন, ইংরেজী, ও আইন বিভাগে স্মাতক ও স্নাতকোত্তর, এমবিএ ডিগ্ৰী প্রদান করে আসছে । বিশ্ববিদ্যালয়ের এলামনাই ও বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাহরুখ হোসেন রিয়ান জানান, আমাদের গ্ৰাজূয়েটদের নিয়ে আমরা অনেক আশাবাদী এমন আয়োজন নিঃসন্দেহে একটি মুল্যবান সেতু বন্ধন । আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন ও ব্যবসায় প্রশাাসন বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জানান, এমন একটি সুন্দর উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয় এবং এর মাধ্যমে একটি নতুন অধ্যায় সূচনা হলো। ভবিষ্যতেও এমন আয়োজনে ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সবশেষে অনুষ্ঠানে আগত এলামনাইদের শুভেচ্ছাস্বরূপ স্মারক ক্রেষ্ট প্রদান করা হয় ।