বুড়িচংয়ে বাড়িঘর ভাঙচুরসহ অর্ধকোটি টাকার মালামাল লুটের অভিযোগ

বুড়িচং প্রতিনিধি।
কুমিল্লার বুড়িচংয়ের খাড়াতাইয়ায় বাড়িঘর ভাঙচুর করে আসবাবপত্রসহ অর্ধকোটি টাকার মালামাল লুটের অভিযোগ উঠেছে একদল দুর্বৃত্তদের বিরুদ্ধে। এছাড়া স্থানীয় প্রভাবশালীদের সহায়তায় অসহায় পরিবারের জমি দখলের চেস্টা করছে চক্রটি৷ রবিবার কুমিল্লা নগরীর একটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলেন ভুক্তভোগী পরিবারের সদস্য মো শরীফুল ইসলাম।

লিখিত অভিযোগে তিনি বলেন, ‘গত মাসের ২১মে থেকে টানা তিন দিন একের পর এক আমাদের বাড়িতে সন্ত্রাসী আরিফুর রহমানসহ ২৫-৩০ মিলে হামলা চালায়। হামলায় আমাদের রান্নাঘর ও টিনের ঘর ভাঙচুর করে।ঘরের আসবাবপত্র নিয়ে যায়। ২৫মে হামলাকারীদের বিরুদ্ধে আদালতে মামলা করি। ৩১ মে আরিফুর রহমানসহ তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের বাড়িতে পূণরায় হামলা চালায়। তখন আমাদের একটি আধাপাকা ঘর ও একটি টিনের ঘর ভেঙে নিয়ে যায়। ঘরে থাকা ফ্রিজ, খাট, স্যোকেস, সোফা, আলমারী, টেবিল, চেয়ার, ফ্যানসহ ঘরের টিন কাঠ ও ইট খোলে নেয়। আমাদের ঘরের টিন পালা ও ইট দিয়ে কামাল হোসেন খাড়াতাইয়া বাজারে ঘর নির্মাণ করেছে। এছাড়া তিন শতাধিক গাছ কেঁটে ও পুকুরের মাছ ধরে নিয়ে যায় তারা৷ যার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় অর্ধকোটি টাকা। ৯৯৯ এ কল দিয়ে সহায়তা চাইলে বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন ঘটনাস্থলে আসেন৷ তিনি হামলা, বাড়িঘর ভাঙচুর করে লুটপাট, গাছ কেঁটে নিয়ে যাওয়াসহ মাছ লুটের সত্যতা খোঁজে পান’।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য শরীফুল ইসলামসহ তার মা সাবিনা বানু ও ছোটবোন সাদিয়া আফরোজ উপস্থিত ছিলেন। এসময় পরিবারের সদস্যদের অভিযুক্তরা নানা রকম হুমকির দিচ্ছে বলে জানান শরীফুল।

হামলায় অভিযুক্তরা হলেন ইছাপুরা গ্রামের মো আরিফুর রহমান, মো খোকন মিয়া, আনিসা খানম, খাড়াতাইয়া গ্রামের সাইফুল ইসলাম, মাহাবুবুর রহমান, মোখলেছুর রহমান, জামাল মিয়া, ফারুক মিয়া, আব্দুল কুদ্দুস, সালাউদ্দিন, মেহেরুল, রফিক মিয়া, কামাল হোসেন, মহিউদ্দিন ও আবুল মিয়া।

অভিযুক্ত আরিফুর রহমান মুঠোফোনে জানান, আমার বাবা এই বাড়ি নিলামে কিনেছে। আমরা বাড়িঘর ভাঙচুর করেছি এখানে নতুন করে ঘরবাড়ি তুলতে।

বুড়িচং থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, বাড়ি ভাঙচুরের ঘটনা সত্য। এই জায়গাটি বেশ কয়েক বছর আগে বাদীর বাবা বিক্রি করে দিয়েছেন বলে বিবাদীরা বলছেন। যাচাই বাছাই করে তদন্ত প্রতিবেদন দেওয়া হবে।